ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতি দিয়ে চাঁদাবাজি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
হাতি দিয়ে চাঁদাবাজি! পথচারী এবং যানবাহনের চালককে পথ আটকে হাতি দিয়ে চাঁদাবাজি

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট পৌর এলাকায় হাতি দিয়ে চাঁদাবাজি করছে প্রতারকরা। যে কারণে শহরে বৃদ্ধি পেয়েছে যানজট। বিড়ম্বনায় পড়েছেন ব্যবসায়ী ও সাধারণ মানুষ। শুক্রবার (১৭ আগস্ট) সন্ধ্যায় সরেজমিনে গিয়ে হাতি দিয়ে এমন চাঁদাবাজির দৃশ্য দেখা যায়।

হাতি বাজারের পথচারী এবং যানবাহনের চালককে পথ আটকে দিচ্ছে। তাদের কাছ থেকে টাকা আদায় করে পর অন্য পথচারী, যানবাহন কিংবা দোকানের দিকে হাতিটি এগিয়ে যাচ্ছে।

শহরে কেনা-কাটা করতে আসা রিনা আক্তার বাংলানিউজকে বলেন, তিনি হাতিকে টাকা দিতে বাধ্য হয়েছেন। কারণ হাতি তাকে শুঁড় দিয়ে চেপে ধরে। টাকার না দিলে হাতি মানুষকে ছাড়ছে না। টাকা দিলে হাতিটি টাকা নিয়ে ছেড়ে দিয়ে তার পিঠের ওপর বসে থাকা মাহুতকে শুঁড় উচিয়ে টাকা দিয়ে দিচ্ছে।

শহরের ব্যবসায়ী জয়নাল মিয়া বাংলানিউজকে বলেন, হাতি দোকানের সামনে এসে দাঁড়ালে ক্রেতারা ভয়ে দোকানে ঢুকতে সাহস পায় না। এ কারণে বিড়ম্বনা এড়াতে আমরা বাধ্য হয়ে হাতির কাছে টাকা দিচ্ছি। যাতে করে হাতি তাড়াতাড়ি দোকানের সামনে থেকে চলে যায়।

এ ব্যাপারে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান বাংলানিউজকে বলেন, খবর পেয়েছি— একটা হাতি ওদিক দিয়ে যাচ্ছিল। এসময় স্থানীয় লোকজনের কাছ থেকে কিছু সাহায্য নিয়ে যায়। তবে এটা চাঁদাবাজি না।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।