ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভুয়া জন্মসনদ তৈরির দায়ে ৩ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
ভুয়া জন্মসনদ তৈরির দায়ে ৩ জনের কারাদণ্ড

কক্সবাজার: ইয়াবা মামলা থেকে রক্ষা পেতে ভুয়া জন্মসনদ তৈরির দায়ে কক্সবাজারের টেকনাফে প্রতারক চক্রের তিন সদস্যকে পাঁচ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ মাঝের পাড়ার মকবুল আহাম্মদের ছেলে মো. রফিক (৩৫) ও  তার ভাই আব্দুর রহমান (২১), ভুয়া জন্মসনদ তৈরিকারী বাজার পাড়া এলাকার সলিম উল্লাহর ছেলে জসীম উদ্দীন (২২)।

শুক্রবার ভোরের দিকে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ থেকে তাদের আটক করে পুলিশ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ৩০ জুলাই চট্টগ্রামের লাল দিঘীর পশ্চিমপাড় এলাকা থেকে ৫০০ পিস ইয়াবাসহ টেকনাফের শাহপরীর দ্বীপ বাজার পাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে এমদাদুল হককে (২৭) আটক করে গোয়েন্দা ডিবি পুলিশ। তার স্বীকারোক্তিতে একইদিন শাহপরীর দ্বীপ মিস্ত্রি পাড়া এলাকার ফয়েজুর রহমানের ছেলে আব্দুল মন্নান প্রঃ মোনাফকে (২৭) আটক করা  হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা আটক আসামিদের নাম ঠিকানা সঠিক যাচাইয়ের জন্য টেকনাফ থানায় পাঠান।  

টেকনাফ থানা পুলিশের তদন্তে বেরিয়ে আসে আটক আসামি আব্দুল মন্নান প্রঃ মোনাফ তার প্রকৃত ঠিকানা না দিয়ে ভুয়া ঠিকানা ব্যবহার করে অন্য জনকে ফাঁসানোর চেষ্টা করেন। এ সব খতিয়ে দেখতে গিয়ে প্রতারক দুই ভাই ও কম্পিউটার মালিককে আটক করা হয়। এর ফলে ভুয়া জন্মসনদ তৈরিতে প্রতারক চক্র সর্তক হবে বলেও জানান ডিবি পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
টিটি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।