ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে বনকর্মী-বনদস্যু ‘বন্দুকযুদ্ধ’, নিহত ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
কক্সবাজারে বনকর্মী-বনদস্যু ‘বন্দুকযুদ্ধ’, নিহত ১ বন্দুযুদ্ধে আহত বনকর্মী

কক্সবাজার: কক্সবাজারে সংরক্ষিত বনাঞ্চলের বনকর্মীদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোস্তাক আহমেদ (৩৭) নামে এক বনদস্যু নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ৫ বনকর্মী।

শুক্রবার (১৭ আগস্ট) সকাল ১০টায় কক্সবাজারের উত্তর বনবিভাগের মেহেরঘোনা বনবিটে এ বন্দুকযুদ্ধ হয়। নিহত বনদস্যু ওই এলাকার মোহাম্মদের ছেলে।

বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ বনপ্রহরী আবদুল মান্নান, আবদুল মতিন, জসিম উদ্দিন ও বিট কর্মকর্তা মামুনের অবস্থা আশঙ্কাজনক। তাদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে কক্সবাজার উত্তর বনবিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা (স্পেশাল ওসি) মেহেদী হাসান বলেন, একদল সশস্ত্র বনদস্যু শুক্রবার সকালে মেহেরঘোনা বনবিটের সংরক্ষিত বনাঞ্চলে কাঠ কাটছিল। সংবাদ পেয়ে মেহেরঘোনা বনবিটের একদল বনকর্মী ঘটনাস্থলে পৌঁছান।  

এ সময় সশস্ত্র বনদস্যুরা বনকর্মীদের লক্ষ্য করে গুলি ছোড়ে এবং ধারালো অস্ত্র দিয়ে বনকর্মীদের এলোপাতাড়ি কোপায়। বনকর্মীরাও পাল্টা গুলি চালায়। বনদস্যুদের গুলিতে ৫ জন বনকর্মী গুলিবিদ্ধ ও ধারালো অস্ত্রের আঘাতে আহত হন।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হক মাহবুব মোর্শেদ জানান, গুলিবিদ্ধ ও দায়ের কোপে আহত বনকর্মীদের আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়া হয়েছে। সেখান থেকে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

কক্সবাজার সদর থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার বলেন, ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশের অভিযান চলছে। এ ব্যাপারে বনবিভাগ বাদী হয়ে একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
টিটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।