ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় অনুষ্ঠিত হচ্ছে মা মনসা দেবীর পূজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
মাগুরায় অনুষ্ঠিত হচ্ছে মা মনসা দেবীর পূজা মনসা দেবীর পূজা

মাগুরা: সাপের আছে বিষ, সাপে আছে ভয়, সাপ নিয়ে কিংবদন্তীও রয়েছে অসংখ্য। সাপের দেবী মা মনসা দেবীকে নিয়ে যত গান আছে, আর কোনো দেবীকে বা তার বাহনকে নিয়ে বোধ হয় তা নেই। যদিও সব সাপের বিষ নেই, সব সাপ ফোঁসফাঁসও করে না।

শুক্রবার (১৭ আগস্ট) মাগুরায় কেন্দ্রীয় কালীবাড়িতে অনুষ্ঠিত হচ্ছে মা মনসা দেবীর পূজা। কেন্দ্রীয় কালীমন্দিরে ৪০০ থেকে ৫০০ মনসা দেবীর পূজা অনুষ্ঠিত হচ্ছে।

মাগুরা কেন্দ্রীয় কালীমন্দিররে পূজারী প্রশান্ত চক্রবর্তী বাংলানিউজকে বলেন, শ্রাবণ মাসের কৃষ্ণ পঞ্চমী তিথিতে মা মনসা দেবীর পূজার রেওয়াজ আছে গোটা বাংলাদেশে। এদিন অনন্ত নাগ, বাসুকি নাগ, শঙ্খ নাগ, পদ্ম নাগ এমন সব দেব-দেবীর পূজা করা হয়।

সকাল থেকেই মা মনসা দেবীর পূজা দিতে ব্যস্ত পূজার্থীরা। কেন্দ্রীয় মন্দিরে নাটমন্দিরে সারি-সারিভাবে সাজানো হয়েছে মা মনসার মূর্তি। মাগুরা শহরের প্রতিটি হিন্দু পরিবারের পূজা দেওয়ার জন্য মাটির তৈরি মনসা দেবীর মূতি কিনে নিয়ে যায়। পূজা শেষে মনসা দেবীকে দুধ-কলা খেতে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।