ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া ফেরিঘাটে ছোট গাড়ির দীর্ঘ লাইন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
পাটুরিয়া ফেরিঘাটে ছোট গাড়ির দীর্ঘ লাইন পাটুরিয়া ঘাটে ছোট গাড়ির দীর্ঘ লাইন

পাটুরিয়া ফেরিঘাট থেকে: ঈদের বাকি এখনো পাঁচ দিন। এরই মধ্যে চাপ বাড়তে শুরু করেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। দক্ষিণাঞ্চলের ২১ জেলার সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম এ নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ছোট গাড়ির বেশি। তবে যাত্রীবাহী বাসের চাপ স্বাভাবিক রয়েছে। যাত্রী ভোগান্তি লাঘবে নৌরুটের বহরে যোগ করা হয়েছে অতিরিক্ত তিনটি ফেরি। 

শুক্রবার (১৭ আগস্ট) দুপুর সোয়া ১২টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাটের ৫ নম্বর পন্টুন থেকে আরসিএল মোড় পর্যন্ত প্রায় এক কিলোমিটার এলাকায় দেড় শতাধিক ব্যক্তিগত ছোট গাড়ি নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা।

তবে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাসের চাপ তুলনামূলক কম।

কিন্তু বাস ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় বিপাকে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাকচালক ও শ্রমিকেরা। পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দুপুর পর্যন্ত আটকা রয়েছে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক।  

বাস ও ছোট গাড়ির চাপ কমলে সিরিয়াল অনুযায়ী কিছু কিছু করে পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। কিন্তু জরুরি পণ্যবাহী ট্রাকগুলো নৌরুট পারাপার হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতেই।

সরেজমিনে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাসের লাইনে ৪০ থেকে ৫০টি বাস নৌরুট পারের অপেক্ষায় দেখা যায়। ব্যক্তিগত ছোট গাড়ির লাইন দেখা যায় এক কিলোমিটার পর্যন্ত।  

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন বাংলানিউজকে জানান, ভোর থেকে দক্ষিঞ্চালগামী ছোট গাড়ির বাড়তি চাপ রয়েছে। ঘাটের আরসিএল মোর থেকে আলাদা লেনের মাধ্যমে ঘাটের ৫ নম্বর পন্টুন দিয়ে ছোট গাড়ি পারের ব্যবস্থা করা হয়েছে। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দেড় শতাধিক ছোট গাড়ি নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।  

ফেরিঘাট বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ১৭টি ফেরির সঙ্গে আরও তিনটি ফেরি যোগ করা হয়েছে। ছোট বড় মিলে নৌরুটের বহরে এখন ২০টি ফেরি রয়েছে। যানবাহনের চাপের উপর নির্ভর করে আরও একটি বা দু’টি ফেরি নৌরুটে বাড়ানো হতে পারে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
কেএসএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad