ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমকাল সম্পাদকের জন্য শুক্রবার দোয়া মাহফিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
সমকাল সম্পাদকের জন্য শুক্রবার দোয়া মাহফিল প্রয়াত সম্পাদক গোলাম সারওয়ার

ঢাকা: সমকালের প্রয়াত সম্পাদক গোলাম সারওয়ারের রুহের মাগফেরাত কামনায় শুক্রবার (১৭ আগস্ট) আসরের নামাজের পর পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। অন্যদিকে সমকালের আয়োজনে শনিবার (১৮ আগস্ট) বাদ আসর অনুষ্ঠিত হবে দোয়া মাহফিল।

পারিবারিক দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে উত্তরা চার নম্বর সেক্টরের ২১ নম্বর রোডে আজমপুর জামে মসজিদে । এতে অংশ নেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে সবাইকে অনুরোধ জানিয়েছেন গোলম সারওয়ারের বড় ছেলে গোলাম শাহরিয়ার রঞ্জু।


 
সমকালের আয়োজনে তেজগাঁওয়ে বিআরটিসি ডিপো সংলগ্ন প্রতিষ্ঠানটির নতুন কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে শরিক হতে প্রয়াত সম্পাদকের সহকর্মী, সুহৃদদের প্রতি অনুরোধ জানিয়েছেন সমকালের প্রকাশক এ কে আজাদ।
 
বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেলে মিরপুর বুদ্ধিজীবী করবস্থানে দাফন করা হয়েছে সাংবাদিকতার বাতিঘর গোলাম সারওয়ারকে। এর আগে জাতীয় প্রেস ক্লাব চত্বরে তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানানো হয়। মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে তার প্রিয়স্থান প্রেস ক্লাব চত্ত্বরে বিদায়ী রাষ্ট্রীয় সম্মান জানানো হয়।
 
গত ২৯ জুলাই অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর সম্পাদক গোলাম সারওয়ার। তার অবস্থার অবনিত হলে শুক্রবার (৩ আগস্ট) তাকে সিঙ্গাপুর নেওয়া হয়। সোমবার (১৩ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ার।  
 
মঙ্গলবার (১৪ আগস্ট) রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর থেকে দেশে আসে বাংলাদেশ সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম সারওয়ারের মরদেহ। বুধবার (১৫ আগস্ট) গোলাম সারওয়ারের মরদেহ হেলিকপ্টারে করে তার জন্মস্থান বরিশালের বানারীপাড়া নেওয়া হয়। সেখানে প্রথম জানাজার পর মরদেহ ঢাকায় ফিরিয়ে আনা হয়। উত্তরা-৪ নম্বর সেক্টর জামে মসজিদে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বিকেলে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
এসআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।