ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার আমির খসরুকে দুদকের তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
এবার আমির খসরুকে দুদকের তলব

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনে বহিরাগত ঢুকিয়ে সরকার পতনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ আছে তার বিরুদ্ধে। এমন একটি অডিও ক্লিপও ছড়ানো আছে বাজারে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার অবৈধ অর্থ লেনদেন ও মানিলন্ডারিংয়ের অভিযোগ দুর্নীতি দমন কমিশনে তলব করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুদকের পরিচালক কাজী শফিকুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে ২৮ আগস্ট, ২০১৮ সেগুন বাগিচার দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছে সাবকে এ বাণিজ্যমন্ত্রীকে।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।



বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও চট্টগ্রামের ঐতিহ্যবাহী ব্যবসায়ী পরিবারের সদস্য আমির খসরুর বিরুদ্ধে ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে মুদ্রা পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে বলে জানিয়েছে দুদক সূত্র।

দুদকের ওই চিঠিতে অভিযোগের বরাত দিয়ে বলা হয়, তিনি বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে অর্থ পাচার এবং নিজ, স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

চট্টগ্রামের সাবেক সংসদ সদস্য আমীর খসরুর বন্দর নগরীর চকবাজার থানার মেহেদীবাগের বাসায় ঠিকানায় এ নোটিশ পাঠানো হয়েছে বলে দুদক সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা,  আগস্ট ১৬ , ২০১৮
আরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।