ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে সার্বিক নিরাপত্তায় প্রস্তুত বিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
ঈদে সার্বিক নিরাপত্তায় প্রস্তুত বিএমপি মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন বিএমপি কমিশনার মো. মোশারফ হোসেন। ছবি: বাংলানিউজ

বরিশাল: ঈদুল আজহাকে ঘিরে বিশেষ নিরাপত্তার আয়োজন করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। শুধু মেট্রোপলিটন এলাকার বাসিন্দাদের নিরাপত্তায়ই নয়, বরিশালের নৌপথ, সড়কপথ ও পশুরহাটসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুরে নগরের চাঁদমারীস্থ মাদ্রাসা রোডে মেট্রোপলিটন পুলিশের অফিসার্স মেসের হলরুমে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক মতবিনিময় সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে সভায় বিভিন্ন সরকারি দফতরের প্রধান, বাস-লঞ্চসহ বিভিন্ন পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের প্রতিনিধি, পশুরহাট ইজারাদার ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

সড়ক ও নৌপথে অতিরিক্ত যাত্রী পরিবহন ও ফিটনেসবিহীন যান চলাচল বন্ধ, লাইসেন্স বিহীন চালক দিয়ে যান চলাচল না করানো, বেপরোয়া গতিতে যান চলাচল নিয়ন্ত্রণ, লঞ্চ-বাস ও টার্মিনালে মলমপার্টি-অজ্ঞানপার্টি-পকেটমার রোধ, পশুরহাটে ক্রেতা-বিক্রেতার নিরাপত্তা, কোরবানির বর্জ্য অপসারণসহ সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য পুলিশ কমিশনারের কাছে দাবি জানান সভায় অংশগ্রহণকারীরা।

পুলিশ কমিশনার জনভোগান্তি রোধসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে নানামুখী পদক্ষেপ নেওয়ার কথা জানান সভায়। পাশাপাশি ঈদ উপলক্ষে যাতে মাদক নগরে ঢুকতে না করতে পারে সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে মেট্রোপলিটন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৭৮০ জন পোশাকধারী এবং ২২১ জন সাদা পোশাকধারী পুলিশ সদস্য মোতায়েন থাকবে।  

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মাহফুজুর রহমান, উপ-কমিশনার মো. হাবিবুর রহমান, আবু সালেহ মো. রায়হান, জাহাঙ্গীর মল্লিক, খইরুল আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ