ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফেনীতে পশুর হাটে কাজ করছে ২৫টি মেডিকেল টিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
ফেনীতে পশুর হাটে কাজ করছে ২৫টি মেডিকেল টিম পশুর হাটে মেডিকেল টিম

ফেনী: ফেনীর ছয় উপজেলার ৪৬টি পশুর হাটে ২৫টি মেডিকেল টিম মনিটরিংয়ের কাজ করছে। হাটে যাতে কোনো ধরনের অসুস্থ পশু ঢুকতে না পারে সেদিকে নজর রাখবেন মেডিকেল টিমের সদস্যরা।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আনিসুর রহমান বৃহস্পতিবার (১৬ আগস্ট) বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাট শুরু হওয়ার আগে থেকেই উপস্থিত থাকবে মেডিকেল টিম।

টিমে একজন চিকিৎসক টিম প্রধান ও দু’জন কর্মকর্তা থাকবেন। সবগুলো হাটে তদারকিতে থাকবে ভেটেরিনারি সার্জন ও উপজেলা লাইভস্টক কর্মকর্তারা।

হাটে প্রবেশের সময় মেডিকেল টিম লক্ষ্য রাখবে যাতে কোনো অসুস্থ পশু হাটে ঢুকতে না পারে। এছাড়া কোনো ক্রেতা যদি অভিযোগ করে বিক্রেতার কোনো পশু অসুস্থ তাও পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

হাটের মধ্যেও তদারকি করবেন মেডিকেল টিমের সদস্যরা। কোনো অসুস্থ পশু পেলে বাজার কমিটির মাধ্যমে তা চিহ্নিত করে বাজার থেকে বের করে দেওয়া হবে বলেও জানান জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।

মেডিকেল টিম ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া, সিও অফিস, লেমুয়া বাজার, মোহাম্মদ আলী বাজার ও লস্কর হাট, ছাগলনাইয়া উপজেলার ছাগলনাইয়া পাইলট হাইস্কুল মাঠ, চাঁদগাজী বাজার, রাধানগর, হরিপুর, মির্জার বাজার, জঙ্গল মিয়ার বাজার, শান্তির হাট, বাংলা বাজার, পানুয়া ঘাট বাজার, করৈয়া বাজার, শুভপুর, দারোগার হাট, জিনার হাট, নতুন মুহুরীগঞ্জ বাজার, পুরাতন মুহুরী বাজার, সমিতি বাজার, কাছারী বাজার, পশ্চিম পাঠান গড় বাজার, শিলুয়া চৌধুরী বাজার, দাইয়াবিবি বাজার, কন্ট্রাকটর মসজিদ বাজার, বক্তার হাট বাজার, মুনুরহাট বাজার, দাগনভূঞাঁ উপজেলার দুধমুখা বাজার, দাগনভূঞাঁ বাজার, গজারিয়া বাজার, কোরাইশমুন্সী বাজার, সিন্দুরপুর বাজার, রাজাপুর বাজার, মাতুভূঞা বাজার, বেকের বাজার, সিলোনিয়া বাজার, পরশুরাম উপজেলার বক্সমাহমুদ বাজার, পরশুরাম বাজার, সুবার বাজার, সোনাগাজী উপজেলার বক্তারমুন্সী বাজার, কুদ্দুস মিয়ার হাট, সোনাগাজী বাজার, কাজীর হাট, কুটির হাট বাজার, ভোর বাজার, আমির উদ্দিন মুন্সীর হাট, ফুলগাজী উপজেলার আমজাদ হাট, কালীর হাট, জিএম হাট, মুন্সীর হাট ও ফুলগাজী বাজার হাটে কাজ করবে।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।