ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনার জোড়াগেটে কোরবানির পশুর হাটের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
খুলনার জোড়াগেটে কোরবানির পশুর হাটের উদ্বোধন খুলনার জোড়াগেটে কোরবানির পশুর হাটের উদ্বোধনী অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ব্যবস্থাপনায় মহানগরীর একমাত্র কোরবানির পশুর হাটের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেলে মহানগরীর জোড়াগেট পাইকারি কাঁচাবাজারে হাটের উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান। হাট চলবে আগামী ২২ আগস্ট ঈদের দিন সকাল ৯টা পর্যন্ত।

সিটি মেয়র মনিরুজ্জামান মনির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার মোল্লা জাহাঙ্গীর হোসেন, প্যানেল মেয়র আনিসুর রহমান বিশ্বাষ ও হাফিজুর রহমান, কেসিসির হাট পরিচালনা কমিটির আহ্বায়ক কাউন্সিলর শামসুজ্জামান মিয়া স্বপন, আলী আকবর টিপু, হাফিজুর রহমান মনি ও জেডএ মাহমুদ ডন প্রমুখ।

কাউন্সিলর শামসুজজ্জামান মিয়া স্বপন বাংলানিউজকে জানান, সুষ্ঠুভাবে হাট পরিচালনার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। হাটে আগত ব্যবসায়ী ও ক্রেতাদের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, আনসারের পাশাপাশি নিজস্ব নিরাপত্তা কর্মী নিয়োগ করা হয়েছে। বসানো হয়েছে পর্যাপ্ত সিসি টিভি ক্যামেরা। এছাড়া জাল টাকা শনাক্তকরণ মেশিন, গরু ও ছাগলের জন্য পৃথক ভেটেরিনারি সার্জন ও চিকিৎসক আনা হয়েছে।

এদিকে হাট ঘুরে দেখা গেছে, উদ্বোধন হলেও হাটে পশুর আমদানি এখনো শুরু হয়নি। বিভিন্ন এলাকা থেকে অল্পকিছু দেশি গরু হাটে উঠেছে। প্রথমদিনে কোনো গরু বা ছাগল বিক্রি হয়নি।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।