ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বার্নিকাটের গাড়ি বহরে হামলার ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
বার্নিকাটের গাড়ি বহরে হামলার ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে

ঢাকা: ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়ি বহরে হামলার বিষয়ে বাংলাদেশ সরকারের আইন-শৃঙ্খলা রক্ষারকারী বাহিনী তদন্ত করছে। তদন্ত  শেষে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে বৃহস্পতিবার (১৬ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো একটি নোটে জানানো হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গত ৪ আগস্ট রাজধানীর মোহাম্মদপুরে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়ি বহর অনাকাঙ্ক্ষিতভাবে দুর্ঘটনার শিকার হয়। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ দ্রুত ব্যবস্থা নেওয়ার ফলে তার নিরাপত্তা নিশ্চিত করে।

ঘটনার পরে পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ফলে মার্কিন দূতাবাস সন্তোষ প্রকাশ করেছে।

নোটে উল্লেখ করা হয়, মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি বহরে অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় বাংলাদেশ নিন্দা জানায়। একই সঙ্গে বাংলাদেশে অবস্থানরত সব কূটনীতিকদের নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশ প্রতিজ্ঞাবদ্ধ।  

মার্শা বার্নিকাটের গাড়ি বহরে হামলার বিষয়ে বাংলাদেশ সরকারের আইন-শৃঙ্খলা রক্ষারকারী বাহিনী তদন্ত করছে। তদন্ত শেষে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।