ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের কর্মবিরতি-অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের কর্মবিরতি-অবস্থান কর্মসূচি সাংবাদিকদের কর্মবিরতি

ঠাকুরগাঁও: রাজধানী ঢাকাসহ সারাদেশে সাংবাদিকদের ওপর নির্যাতন, হামলা, মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে সাংবাদকর্মীরা।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুর পর্যন্ত শহরের চৌরাস্তায় এ কর্মসূচি পালন করা হয়।

এতে ঠাকুরগাঁও প্রেসক্লাব আয়োজিত এ কর্মসূচিতে টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, পীরগঞ্জ, রানীশংকৈল, হরিপুর, বালিয়াডাঙ্গী ও রুহিয়া প্রেসক্লাবের সংবাদকর্মীরা একাত্মতা প্রকাশ করে অংশ নেন।

 

বক্তারা সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সন্ত্রাসীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অবিলম্বে দোষীদের চিহ্নিত করে গ্রেফতার করতে হবে। এছাড়াও সারাদেশে সাংবাদিকদের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে সংবাদ কর্মীদের দায়িত্ব পালনের সময় নিরাপত্তা দিতে হবে। অন্যথায় দেশব্যাপী বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

কর্মসূচিতে বক্তব্য রাখেন- ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান, সাংবাদিক মজিবর রহমান, ফজলে ইমাম বুলবুল প্রমুখ।

পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।