ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘অনেক উঁচুমানের নেতা ছিলেন বঙ্গবন্ধু’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
‘অনেক উঁচুমানের নেতা ছিলেন বঙ্গবন্ধু’  বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের উদ্যোগে জাতীয় শোকদিবস পালন করা হয়েছে। 

ঢাকা:  যথাযোগ্য মর্যাদায় বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের উদ্যোগে জাতীয় শোকদিবস পালন করা হয়েছে। 

জাতীয় শোকদিবস উপলক্ষে বুধবার (১৫ আগস্ট) কেরানীগঞ্জে প্রতিষ্ঠানটির ক্যাম্পাসে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবু উবাইদ মুহম্মদ মহসিন।

 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের বরাত দিয়ে তিনি বলেন, শেখ মুজিব রাজনীতির কবি। ব্রিটিশ মানবতাবাদী আন্দোলনের নেতা লর্ড ফেনার ব্রাকওয়ে, যুক্তরাষ্ট্রের জর্জ ওয়াংশিংটন, ডেভ হ্যালেরা, ভারতের মহাত্মা গান্ধীর চেয়েও তিনি অনেক উঁচুমানের নেতা ছিলেন।  

অধ্যাপক ডা. আবু উবাইদ বলেন, বঙ্গবন্ধু হত্যার পর বৃটেনের হ্যারল্ড উইলসন বাংলাদেশের এক সাংবাদিককে লিখেছিলেন, এটা সুনিশ্চিতভাবে তোমাদের (বাংলাদেশের) জন্য একটি বড় জাতীয় বিয়োগাত্মক ঘটনা। কিন্তু আমার কাছে এটি একটি বহুমাত্রিক ব্যক্তিগত ট্রাজেডি।
 
তিনি বলেন, কিছু উদভ্রান্ত ও পথভ্রষ্ট সেনা সদস্য জাতির পিতাকে খুন করে। যা খুবই মর্মান্তিক। তারা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে সব কিছু পেয়ে যাবে। কিন্তু ইতিহাস তাদের ক্ষমা করেনি।
 
বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ বলেন, বঙ্গবন্ধুর মতো বিশাল ব্যক্তিত্বের দেশ হচ্ছে বাংলাদেশ। তাই আমাদের নিজ নিজ জায়গা থেকে দেশের প্রতি ভালোবাসা রেখে কাজ করে গেলেই তার স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।
 
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. নূরুল আলম, হাসপাতালের উপ-পরিচালক ডা. ওয়াহিদা হাসিনসহ আরো অনেকে।  

আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
 
এদিকে শোকদিবস উপলক্ষে হাসপাতালটিতে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা প্রদান কর্মসূচির আয়েঅজন করা হয়েছে। এ কর্মসূচিতে মেডিসিন বিভাগের ডা. সঞ্জয় কুমার সাহা, ডা. মো. নূরুল ইসলাম, শিশুরোগ বিভাগের ডা. মরিয়ম বেগম, ডা. দিপা সাহা, ডা. আফসানা, চর্মরোগ বিভাগের ডা. মো. আতিকুর রহমান, সার্জারি বিভাগের ডা. গাজী মো. জাকির হোসাইন, ডা. মো. মোস্তফা কামাল, ডা. এটিএম মোস্তাফিজুর রহমান, ডা. সামসুদ্দীন আহমেদ, ডা. মো. গলাম রহমান, ডা. মো. মশিউর রহমান, ডা. মো. রুহুল আমিন, গাইনি বিভাগের ডা. আফিয়া আক্তার জাহান, ডা. আরিফা আখতার, ডা. গাজী মো. জাহাঙ্গীর হোসাইন, রক্তদান ও রক্তের গ্রুপ পরীক্ষা বিভাগ থেকে ডা. নীর্ঝরিনি জোয়ারদার তিন্নী প্রমুখ রোগীদের চিকিৎসাসেবা দেন।  
 
বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এমএএম/এএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।