ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শোকদিবসে বিজিবি’র বিভিন্ন কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
শোকদিবসে বিজিবি’র বিভিন্ন কর্মসূচি বর্ডার গার্ড বাংলাদেশর বিভিন্ন কর্মসূচি

ঢাকা: জাতীয় শোকদিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

বুধবার (১৫ আগস্ট) সকালে পিলখানায় বিজিবি সদর দফতরের বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে বিজিবি'র মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও উপদেশ অনুসরণের জন্য উপস্থিত সবার প্রতি আহ্বান জানান।

এছাড়া জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং তার অসমাপ্ত কাজগুলো সম্পন্নের লক্ষ্যে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া সব পদক্ষেপের সার্বিক সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর বিস্তারিত আলোচনা করেন বিজিবি সদর দফতরের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আনিছুর রহমান, মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন লে. কর্নেল মো. শহীদুর রহমান।

অনুষ্ঠানে পিলখানায় কর্মরত বিজিবির সব পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ সময় বঙ্গবন্ধুর জীবনীর উপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘অসমাপ্ত মহাকাব্য’, ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ এবং বাংলাদেশ মিলিটারি একাডেমির ১ম ব্যাচের পাসিং আউট প্যারেড অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রদর্শন করা হয়।

এদিন বিজিবি সদর দফতরসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটগুলোর মসজিদে খতমে কোরআন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।