ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বিনম্র শ্রদ্ধায় জাতির জনককে স্মরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
সিলেটে বিনম্র শ্রদ্ধায় জাতির জনককে স্মরণ সিলেটে বিনম্র শ্রদ্ধায় জাতির জনককে স্মরণ, ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোকদিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৩তম শাহাদাতবার্ষিকীর বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।

দিবসটি উপলক্ষে বুধবার (১৫ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতা এবং সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা।

পরে সিলেট জেলা প্রশাসন প্রাঙ্গণ থেকে একটি শোকর‌্যালি বের করা হয়।

র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে সমবেত হয়।

এসময় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন- সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধো সংসদ, সিলেটের বিভাগীয় ও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ও মহানগর আওয়ামী লীগ, সিলেট জেলা প্রেসক্লাব, জেলা ও মহানগর যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সংগঠন শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি এবং স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান থেকে শোক র‌্যালি বের করা হয়। এছাড়া নগরের প্রতিটি সরকারি প্রতিষ্ঠান ও বেসরকারি প্রতিষ্ঠান এবং ব্যবসাপ্রতিষ্ঠানের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। শোকদিবস উপলক্ষে কার্যত নগরের অধিকাংশ দোকানপাট বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা।

শোকদিবস উপলক্ষে দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা, রিকাবীবাজার পুলিশ লাইন্সে মহানগর পুলিশের উদ্যোগে চিত্রকর্ম প্রদর্শনী, জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বাদ যোহর হযরত শাহজালাল (র.) মাজারে মিলাদ-মাহফিল শেষে হাফিজ কমপ্লেক্সে শিরনী বিতরণ হয়। এরআগে সকাল ১১টায় সিলেট জেলা প্রেসক্লাবে জাতির জনকসহ পরিবারের সব শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad