ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে জাতীয় শোকদিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
ফেনীতে জাতীয় শোকদিবস পালিত ফেনীতে জাতীয় শোকদিবসে র‌্যালি

ফেনী: ফেনীতে নানা আয়োজনে পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস।

বুধবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষে সকালে শহরের জেল রোডে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও র‌্যালির আয়োজন করা হয়।  

পুষ্পস্তবক অর্পণ করেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার, সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, জেলা পরিষদের প্রধান নির্বাহী শারমীন জাহান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, মুক্তিযোদ্ধা প্রশসানের কর্মকর্তা, সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

এদিকে জেলা শিল্পকলা একাডেমি হলে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল ও মসজিদ-মন্দিরে বিশেষ মোনাজাত এবং প্রার্থনা করা হয়।

দিবসটিতে জেলার বিভিন্ন হাসপাতাল, এতিমখানা ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয় এবং শহরের বিভিন্নস্থানে কাঙ্গালীভোজর আয়োজন করা হয়েছে।

সকালে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগ ছাড়াও জেলা পুলিশ বিভাগ, জাতীয় শ্রমিক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, ওলামা লীগ, ইসলামিক ফাউন্ডেশন, রেডক্রিসেন্ট সোসাইটি, মুক্তিযোদ্ধা সংসদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, শেখ রাসেল শিশু সংসদ, ডায়াবেটিক সমিতি, পূজা উদযাপন পরিষদ, বিভিন্ন দল ও সামাজিক-সাংস্কৃতিক নানা কর্মসূচি পালন করছে।

বাংলাদেস সময়: ১১৪৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এসএইচডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।