ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনার অস্বাভাবিক জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
মেঘনার অস্বাভাবিক জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত লক্ষ্মীপুরে মেঘনার জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত/ফাইল ছবি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে মেঘনা নদীতে অস্বাভাবিক ভাবে জোয়ারের পানি বৃদ্ধি পেয়েছে। এতে জেলার কমলনগর, রামগতি, সদর ও রায়পুরের নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) সন্ধ্যা থেকে কমলনগর উপজেলার চরমার্টিন ও চরলরেঞ্চসহ কয়েকটি এলাকা জোয়ারের পানিতে প্লাবিত হয় থাকে। এসময় মানুষের বসতঘর ও রাস্তা-ঘাটের ওপর দিয়ে পানির বয়ে গেছে।

এতে আতঙ্কে রয়েছেন স্থানীয় বাসিন্দারা।

এদিকে নদীর জোয়ারের পানি থেকে উপজেলাটি রক্ষার জন্য কোনো বেড়িবাঁধ নেই। এজন্যই প্রতিবছর উপজেলার চরমার্টিন, চরফলকন, সাহেবের হাট ও চর লরেঞ্চ ইউনিয়নের নিম্নাঞ্চল ডুবে যায়। জোয়ারের পানিতে ভাসলেও কেউই খবর নিতে আসেনা বলে স্থানীয়দের অভিযোগ।  

চরমার্টিন গ্রামের স্কুলশিক্ষার্থী আলমগীর হোসেন বলে, মেঘনায় জোয়ারের পানির উচ্চতা বেড়েছে। এতে পুরো এলাকাডুবে গেছে। আমাদের বাড়িতে হাঁটু পরিমাণ পানি উঠেছে। এলাকার রাস্তাগুলোর খুব করুণ অবস্থা। তাও যদি রাস্তাগুলো উঁচু হতো, তাহলে মোটামুটি হাঁটাচলা করা যেত। এখন তাও সম্ভব হচ্ছে না।  

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)   ইমতিয়াজ হোসেন বলেন, জোয়ার ঠেকানোর জন্য মজবুত বেড়িবাঁধ দরকার। বিষয়টি আমি পানি উন্নয়ন বোর্ড ও জেলার সমন্বয় সভাতে জানাবো।

বাংলাদেশ সময়: ০৮২৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এসআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ