ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোলাম সারওয়ারের মৃত্যুতে বরিশালে বিভিন্ন মহলের শোক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
গোলাম সারওয়ারের মৃত্যুতে বরিশালে বিভিন্ন মহলের শোক গোলাম সারওয়ার (ফাইল ছবি)

বরিশাল: প্রবীণ সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বরিশালের বিভিন্ন সংগঠনসহ রাজনৈতিক ও সুশীল সমাজের ব্যক্তিরা। গভীর শোক প্রকাশের পাশাপাশি পৃথক বিবৃতিও দিয়েছেন তারা।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি-সম্পাদকসহ সব সদস্য এক শোক বিবৃতিতে বরিশালের কৃতি সন্তান গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় নেতারা বলেন, গোলাম সারওয়ারের মৃত্যুতে দেশের সাংবাদিক অঙ্গনে শূন্যতার সৃষ্টি হয়েছে।

অন্যদিকে বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) সভাপতি নজরুল বিশ্বাস ও সাধারণ সম্পাদক বাপ্পি মজুমদারসহ সব সদস্য সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন। এছাড়া শোক প্রকাশ করেছে বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

এদিকে দেশবরেণ্য সাংবাদিক, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক। এক শোকবার্তায় উপাচার্য বলেন, গোলাম সারওয়ারের মৃত্যুতে দেশ একজন বরেণ্য, পেশাদার সাংবাদিক এবং মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহককে হারালো, যার শূন্যতা অপূরণীয়। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অসামান্য পেশাদারিত্বের মাধ্যমে সংবাদপত্রকে জাতির পথনির্দেশনার বাতিঘর হিসেবে গড়ে তুলতে তিনি অগ্রণী ভূমিকা পালন করনে। মুক্তিযুদ্ধ ও সংবাদমাধ্যমে তার অবদান জাতি চিরকাল বিনম্রচিত্তে স্মরণ করবে।  

উপাচার্য মরহুমরে রুহের মাগফেরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবদেনা জ্ঞাপন করেন ।

পৃথক শোকবার্তায় গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানিয়েছেন পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ এমপি, বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. মইদুল ইসলাম ও বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এছাড়া শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বরিশালের বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, পৌর মেয়রসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন সংগঠন।

খ্যাতিমান এই সাংবাদিক সোমবার (১৩ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।  মঙ্গলবার (১৪ আগস্ট) দিনগত রাত ১০টা ৫০ মিনিটে তার মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

বুধবার (১৫ আগস্ট) গোলাম সারওয়ারের মরদেহ তার জন্মস্থান বরিশালের বানারীপাড়ায় নিয়ে আসা হবে বলে স্বজনরা জানিয়েছেন। দুপুর আড়াইটার দিকে সরকারি মডেল ইনস্টিটিউশন মাঠে জানাজার নামায শেষে তার মরদেহ ঢাকায় নিয়ে যাওয়া হবে।  

এদিকে মৃত্যুর সংবাদে শোনার পর থেকেই সাধারণ মানুষ বানারীপাড়া পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ডে অবস্থিত গোলাম সারওয়ারের বাসভবন ‘সিতারা’য় আসা-যাওয়া করছেন।

বাংলাদেশ সময়: ০৩২৩ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৮
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।