ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে সাবেক এমপিসহ ৩শ’ জনের বিরুদ্ধে মামলা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
সাভারে সাবেক এমপিসহ ৩শ’ জনের বিরুদ্ধে মামলা 

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে মহাসড়কে চলমান যানবাহনসহ জনসাধারণের গতিরোধ করে আন্দোলন করায় সাভারে সাবেক এমপি ডা. সালাহ উদ্দিন বাবুসহ তিন শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

গত ১২ আগস্ট রাতে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) অখিল রঞ্জন সরকার মামলা করেন। মামলায় ৫৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২৫০/৩০০ জনকে আসামি করা হয়েছে।

 

মামলার এজাহার থেকে জানা গেছে, গত ১ আগস্ট সকাল ৮টা থেকে ৭ আগস্ট বিকাল ৫টা পর্যন্ত মামলার ১ নম্বর আসামি ডা. সালাহ উদ্দিন বাবু ও ২ নম্বর আসামি বিপ্লব দেওয়ানের নেতৃত্বে প্রায় তিন শতাধিক লোক দাঙ্গা-হাঙ্গামার উদ্দেশ্যে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার সিটি সেন্টারের সামনে দূরপাল্লার বিভিন্ন যানবাহনের গতিরোধ করে। এর মধ্যে ১ আগস্ট সকাল সোয়া ১০টায় মামলায় উল্লিখিত বিএনপি ও জামায়াত সমর্থিত আসামিরা আইন-শৃঙ্খলার বিঘ্ন ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করতে লাঠি ও ইট-পাটকেল নিয়ে সমবেত হয়। এসময় পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে আসামি ডা. সালাহ উদ্দিন বাবু ও বিপ্লব দেওয়ানের নির্দেশে তারা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি ইট-পাটকেল নিক্ষেপ করে পুলিশের কাজে বাধা দেয় এবং রাস্তায় চলাচলরত যানবাহন ভাংচুর করে।  

একপর্যায়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) অপূর্ব ও নায়েক জাহাঙ্গীর জখম হয়ে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ০২২২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।