ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রাফিক সপ্তাহ: সিলেটে মামলা ৩ হাজার ৭৫৮ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
ট্রাফিক সপ্তাহ: সিলেটে মামলা ৩ হাজার ৭৫৮ 

সিলেট: ট্রাফিক সপ্তাহ গত শনিবার শেষ হওয়ার কথা থাকলেও বেড়েছে আরও তিনদিন। মোট দশদিন চলা অভিযানে সিলেটে ফিটনেসবিহীন যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ৩ হাজার ৭৫৮টি মামলা করা হয়েছে। এরমধ্যে যানবাহনের বিরুদ্ধে ১ হাজার ৭৭০টি এবং চালকদের বিরুদ্ধে ১ হাজার ৯৮৮টি মামলা করা হয়। 

এসব মামলার বিপরীতে জরিমানা করা হয়েছে ২১ লাখ ৯৯ হাজার ৯৫০ টাকা। এছাড়া অভিযানে কাগজপত্রবিহীন ১৯৪টি মোটরসাইকেল জব্দ করা হয়।


 
সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক হাবিবুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সর্বশেষ মঙ্গলবার (১৪ অক্টোবর) ফিটনেসবিহীন ২৭টি যানবাহন ও ৩২৪ জন চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এসব মামলার বিপরীতে ৩ লাখ ২৫ হাজার ৮৫০ টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয়েছে কাগজপত্রহীন ৬০টি মোটরসাইকেল।
 
নগর পুলিশের ট্রাফিক বিভাগ থেকে প্রাপ্ত তথ্যে সোমবার (১৩ আগস্ট) নবমদিনে যানবাহনের ও চালকের বিরুদ্ধে যথাক্রমে ৯৮ এবং ১৩৫টি মামলা করা হয়। এর বিপরীতে জরিমানা করা হয় এক লাখ ৩১ হাজার ৬শ’ টাকা এবং ২৬টি গাড়ি জব্দ করা হয়।
 
রোববার (১২ আগস্ট) অষ্টমদিনের অভিযানে যানবাহনের বিরুদ্ধে ১৪৩ ও চালকের বিরুদ্ধে ২৬৮টি মামলা করা হয়েছে। জব্দ করা হয় সাত মোটরসাইকেল এবং ২ লাখ ৭ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়।
 
এর আগে শনিবার (১১ আগস্ট) যানবাহনের বিরুদ্ধে ১৩৬টি ও চালকের বিরুদ্ধে ১৮৩টি মামলা করা হয়। জব্দ করা হয় ১৮ মোটরসাইকেল এবং ২ লাখ ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
 
শুক্রবার (১০ আগস্ট) ষষ্ঠদিনে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ৩১৬টি মামলা করে পুলিশ। এরমধ্যে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ১১৮টি এবং ড্রাইভিং লাইসেন্সবিহীন ১৯৮ চালকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়। এসব মামলার বিপরীতে জরিমানা করা হয়েছে এক লাখ ৮২ হাজার ৭৫০ টাকা। এছাড়া কাগজপত্রবিহীন ছয়টি মোটরসাইকেল জব্দ করা হয়।
 
বৃহস্পতিবার (৯ আগস্ট) পঞ্চমদিনে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সহীন চালকদের বিরুদ্ধে ৫৩৫টি মামলা করা হয়। এরমধ্যে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ২১৬ এবং ড্রাইভিং লাইসেন্সবিহীন ৩১৯ চালকের বিরুদ্ধে মামলা করা হয়। এসব মামলার বিপরীতে জরিমানা করা হয়েছে ২ রাখ ৮৪ হাজার ৫৫০ টাকা ও জব্দ করা হয়েছে কাগজপত্রবিহীন সাতটি মোটরসাইকেল।  
 
বুধবার (৮ আগস্ট) চতুর্থদিনে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ৭১টি ও ড্রাইভিং লাইসেন্সবিহীন ২শ’ ২২ চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জব্দ করা হয় কাগজপত্রহীন ১২টি মোটরসাইকেল।
 
একইভাবে ৭ আগস্ট যানবাহনের ওপর ২৩৬টি মামলার মধ্যে ড্রাইভিং লাইসেন্সের বিরুদ্ধে ১৫৪টি মামলা করা হয়। মোটরসাইকেল জব্দ করা হয় ১০টি এবং এক লাখ ৯৪ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়।
 
এর আগে ৬ আগস্ট ৩০১ যানবাহনের ওপর মামলা করা হয়। ড্রাইভিং লাইসেন্সের ওপর মামলা হয় ১৪১টি, কাগজপত্রহীন মোটরসাইকেল জব্দ করা হয় ২৩টি এবং ২ লাখ ৮০ হাজার ৩শ’ টাকা জরিমানা করা হয়।
 
এছাড়া ট্রাফিক সপ্তাহের শুরুর দিন (৫ আগস্ট) যানবাহনের বিরুদ্ধে ২২৪টি মামলা দেওয়া হয়েছে। চালকের ডাইভিং লাইসেন্স না থাকায় মামলা হয়েছে ৪৪টি, মোটরসাইকেল জব্দ করা হয় ২৫টি এবং ২ লাখ ৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।
 
ট্রাফিক সপ্তাহে চলমান অভিযানে প্রতিদিন পুলিশ ও রোভার স্কাউটের ১০ জনের টিম ট্রাফিকিংয়ের কাজ করেছেন। প্রত্যেক টিমে ছয়জন পুলিশের পাশাপাশি চারজন করে রোভার স্কাউট ট্রাফিক সপ্তাহে সহায়ক হিসেবে কাজ করে।
  
বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।