ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতে আঁকা বঙ্গবন্ধুর ৪৩ ফুট উচ্চতার প্রতিকৃতি উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
হাতে আঁকা বঙ্গবন্ধুর ৪৩ ফুট উচ্চতার প্রতিকৃতি উদ্বোধন ৪৩ ফুট উচ্চতার হাতে আঁকা বঙ্গবন্ধুর প্রতিকৃতি-ছবি-বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ৪৩ ফুট উচ্চতার হাতে আঁকা বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে প্রতিকৃতি স্থাপন করা হয়। বাংলাদেশ চারুশিল্পী সংসদ এই প্রতিকৃতি নির্মাণ করেছেন।

 

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিকৃতির উদ্বোধন করেন। বক্তব্য রাখেন ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।

উদ্বোধনকালে বাণিজ্যমন্ত্রী বলেন, জাতির পিতা নিজের বিনিময়ে বাংলাদেশ গড়ে গেছেন। চারুশিল্পীরা বঙ্গবন্ধুর যে প্রতিকৃতি এঁকেছেন তাতে আমি অভিভূত। আজ এখানে বসে ছবিটির দিকে তাকিয়ে মনে হয়েছে আমি ৭১ সালে যেভাবে তার সঙ্গে বসতাম সেভাবেই বসে আছি। ধন্যবাদ দেওয়ার ভাষা জানা নেই। জাতির পিতা সপরিবারে রক্ত দিয়ে বাংলাদেশের মানুষের রক্তের ঋণ শোধ করে গেছেন। তিনি শুধু বাংলাদেশের নয় সারা বিশ্বের নেতা ছিলেন।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ১৪ আগস্ট ঢাবির ইতিহাসে অনন্য একটি দিন। কারণ এই দিনটিতে জাতির পিতা এই বিশ্ববিদ্যালয়ে আসতে চেয়েছিলেন। কিন্তু আমাদের দুর্ভাগ্য তিনি আসতে পারেননি। চারুশিল্পী সংসদের এই উদ্যোগে আমি অভিভূত। এভাবেই আগামীতে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে পড়বে।

চারুশিল্পী সংসদের সভাপতি জামাল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরীর সঞ্চালনায় শিল্পী হাশেম খান, স্থপতি রবিউল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এসকেবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।