ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৭ কোটি টাকা জরিমানা, সাড়ে ৫ হাজার যানবাহন জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
৭ কোটি টাকা জরিমানা, সাড়ে ৫ হাজার যানবাহন জব্দ ৭ কোটি টাকা জরিমানা, সাড়ে ৫ হাজার যানবাহন জব্দ (ফাইল ছবি)

ঢাকা: দেশজুড়ে ১০ দিন ধরে চলা ট্রাফিক সপ্তাহের শেষদিন পর্যন্ত ৭ কোটি ৮ লাখ ১৪ হাজার ৩৭৫ টাকা জরিমানা আদায় করেছে পুলিশ। একই সময়ে বিভিন্ন অনিয়মের দায়ে ৫ হাজার ৪১৮টি যানবাহন জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা এসব তথ্য জানান।

তিনি জানান, ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে এসব ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেষদিন পর্যন্ত সারাদেশে ১ লাখ ৮০ হাজার ২৪৯টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সময় ৭ কোটি ৮ লাখ ১৪ হাজার ৩৭৫ টাকা জরিমানা আদায় এবং ৭৪ হাজার ২২৪ জন চালকের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া ৫ হাজার ৪১৮টি যানবাহন জব্দ করা হয়েছে।

এর আগে ৫ আগস্ট দুপুরে রাজধানীর গুলিস্তানে সাত দিনব্যাপী ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। চলমান ট্রাফিক সপ্তাহের কারণে ব্যাপকহারে ইতিবাচক ফলাফল পাওয়ায় ১১ আগস্ট ট্রাফিক সপ্তাহ ঢাকায় আরও তিনদিন বাড়ানোর ঘোষণা দেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। পরে চলমান ট্রাফিক সপ্তাহ দেশব্যপী তিনদিন বাড়ানোর ঘোষণা আসে পুলিশ সদর দফতর থেকেও।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
পিএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।