ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রধানমন্ত্রীর ২৩ সেতু উদ্বোধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রধানমন্ত্রীর ২৩ সেতু উদ্বোধন  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৩টি সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের এলেঙ্গা থেকে গাজীপুরের ভোগড়া পর্যন্ত ৭০ কিলোমিটার রাস্তার নবনির্মিত ২৩টি সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার (১৪ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুগুলো উদ্বোধন করেন তিনি।
 
এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ।

ভিডিও চিত্র তুলে ধরেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম।  

অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব নজিবুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কের চারলেনের উন্নীতকরণের কাজ দ্রুতগতিতে চলছে। এ প্রকল্পের আওতায় উপ আঞ্চলিক যোগাযোগ তৈরি করা হচ্ছে। এ উন্নয়নের ছোয়া প্রত্যন্ত অঞ্চলের মানুষ পাবে। এখন থেকে যতগুলো সড়ক-মহাসড়কে কাজ হচ্ছে তার পাশে আলাদা লেন করা হচ্ছে। সেগুলোতে স্থানীয় যানবাহন চলবে। যাতে ইউনিয়ন থেকে ইউনিয়নের যোগাযোগ করা যায়। যোগাযোগ যাতে আরও উন্নত করা যায় সেদিকে খেয়াল রাখা হচ্ছে।

অনুষ্ঠানে ১৫ আগস্ট নিয়ে তিনি বলেন, ৭৫-এর ১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধুকে হত্যা করা হয়নি একটি পরিবারকে হত্যা করেছে তারা। একদিনে আমরা সব হারিয়েছি। ৬ বছর বাংলাদেশে আসতে পারিনি। যে জাতির জন্য আমার বাবাকে জীবন দিতে হয়েছে সেই জাতির ভাগ্যের উন্নয়ন করাই ছিল আমার একমাত্র লক্ষ্য। সেই লক্ষ্য নিয়ে রাজনীতি করছি। স্বজনহারা বেদনা নিয়ে আমাকে সব সময় চলতে হয়। আমাকে বার বার হত্যার চেষ্টা করা হয়েছে। আল্লাহর রহমতে আমি এখনো বেঁচে আছি। তারপরও সবার সহযোহিতায় দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছি।
 
সেতুগুলো হচ্ছে- লতিফপুর সেতু, উত্তর হিজলতলী সেতু, টানসূত্রাপুর সেতু, সোহাগপুর সেতু, দেওহাটা-২ সেতু, দেওহাটা-৩ সেতু, পোস্তকুমারী সেতু, সুবল্লা সেতু, আকলিমা সেতু, পাকুল্লা সেতু, জামুর্কি সেতু, আমলাপাড়া সেতু, কবুতাবাই সেতু, মাদুরদনি সেতু, খারজানা সেতু, আমপুর সেতু, কান্দিলা সেতু, শিবপুর সেতু, বিক্রমপুহাটি সেতু-১, বিক্রমহাটি সেতু-২ রসুলপুর সেতু, পুংলী সেতু এবং পালু সেতু। এই সেতুগুলোর ব্যয় ধরা হয়েছে ৩০৪ কোটি ১৪ লাখ টাকা।  

এই সেতুগুলো উদ্বোধন হওয়ায় আসন্ন ঈদে এই মহাসড়ক দিয়ে যাতায়াতকারীরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারবেন।  
উদ্বোধনী অনুষ্ঠানে টাঙ্গাইল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য আব্দুল বাতেন, অনুপম শাহজাহান জয়, সংরক্ষিত আসনের সংসদ সদস্য মনোয়ারা বেগম, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, চারলেন প্রকল্পের অতিরিক্ত পরিচালক জিকরুল হাসান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad