ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিশ্বব্যাপী বঙ্গবন্ধু ছিলেন আকর্ষণের কেন্দ্রবিন্দু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
বিশ্বব্যাপী বঙ্গবন্ধু ছিলেন আকর্ষণের কেন্দ্রবিন্দু সভায় বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: আন্তর্জাতিক অঙ্গন তথা বিশ্বব্যাপী বঙ্গবন্ধু আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিলেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (১৪ আগস্ট) বিকেলে রাজধানীর খাদ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমি বঙ্গবন্ধুর সঙ্গে পৃথিবীর বিভিন্ন দেশে গিয়েছি।

বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করতে দেখেছি বঙ্গবন্ধুকে। আর সব জায়গাতেই দেখেছি, বঙ্গবন্ধু ছিলেন সবার আকর্ষণের কেন্দ্রবিন্দু।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সব থেকে বড় গুণ ছিল তিনি দেশের মানুষকে ভালোবাসতেন। আর সব থেকে বড় দুর্বলতা হচ্ছে, তিনি এ মানুষগুলোকে বড্ড বেশি ভালোবাসতেন। তাইতো ১৫ আগস্ট তাকে অতিরিক্ত ভালোবাসার মূল্যই দিতে হয়েছে।

বঙ্গবন্ধুর ভালোবাসার জায়গা থেকেই তার উত্তরসূরি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সচিব শাহবুদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এইচএমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।