ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তাজুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে স্পিকারের শোক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
তাজুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে স্পিকারের শোক তাজুল ইসলাম ও ড. শিরীন শারমিন চৌধুরী

ঢাকা: কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মঙ্গলবার (১৪ আগস্ট) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে স্পিকার এ শোক প্রকাশ করেন।

বিবৃতিতে স্পিকার উল্লেখ করেন, তাজুল ইসলাম চৌধুরী ছিলেন সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ, গণমানুষের নেতা ও একজন সফল রাজনীতিবিদ।

তিনি ছিলেন একজন দক্ষ পার্লামেন্টারিয়ান।   তার মৃত্যু দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি।

বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম আর নেই

স্পিকার মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়াও তাজুল ইসলামের মৃত্যুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ আ স ম ফিরোজ গভীর শোক প্রকাশ করেছেন।

এর আগে সোমবার (১৩ আগস্ট) রাত ১১টা ৫০ মিনিটে ইউনাইটেড হাসপাতালে বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন।

মরহু‌মের প্রথম নামা‌জের জানাজা মঙ্গলবার বাদ আসর সংসদ ভব‌নের দ‌ক্ষিণ প্লাজায় অনু‌ষ্ঠিত হ‌বে। এরপর মরদেহ ইউনাইটেড হাসপাতালে রেখে দেওয়া হবে। বুধবার (১৬ আগস্ট) দ্বিতীয় নামাজের জানাজা কু‌ড়িগ্রামে মরহু‌মের গ্রা‌মের বা‌ড়ি‌তে অনু‌ষ্ঠিত হ‌বে।

দীর্ঘদিন ধরে তাজুল ইসলাম চৌধুরী রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত। তিনি সাতবার সংসদ সদস্য নির্বাচিত হন। তার পৈতৃক বাড়ি কুড়িগ্রামের সদর উপজেলার সবুজপাড়া এলাকায়।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
পিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।