ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতেহপুর রেলওয়ে ওভারপাসের উদ্বোধন মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
ফতেহপুর রেলওয়ে ওভারপাসের উদ্বোধন মঙ্গলবার ফতেহপুর রেলওয়ে ওভারপাস

ফেনী: ফেনীর ফতেহপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধন করা হবে মঙ্গলবার (১৪ আগস্ট)। ইতোপূর্বে পৃথকভাবে ওভারপাসের ঢাকামুখী দুটি লেন খুলে দিলেও এবার পুরোটা উন্মুক্ত করে দেওয়া হবে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন বলে জানান ফেনীর নব নিযুক্ত জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।  

তিনি জানান, চারলেনের ফতেহপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধনের ফলে বাণিজ্যিক শহর চট্টগ্রামের সঙ্গে সারাদেশের যোগাযোগ সহজতর হবে এবং দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এর আগে, ১৫ মে ও ২০ মে ফতেহপুর ওভারপাসের রাজধানী ঢাকামুখী দুটি লেন খুলে দেয় নির্মাণ কাজে দায়িত্বে থাকা সেনাবাহিনী। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার, নির্মাণ প্রতিষ্ঠান আল আমিন কনস্ট্রাকশনের চেয়ারম্যান কবির আহমদ প্রমুখ উপস্থিত থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেন।  

দীর্ঘদিন ধরে মহাসড়কের ফেনী অংশের ফতেহপুরে রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজ চলায় সড়কটিতে যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়ে গাড়ির চালকসহ যাতায়তকারীরা। নির্মাণ কাজের দীর্ঘসূত্রতায় মহাসড়কের এই অংশে যানজট ছিল প্রতিদিনের ঘটনা।
 
২০১২ সালে প্রকল্পটি নির্মাণ কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স শিপো পিবিএল’। নির্ধারিত মেয়াদে কাজ শেষ না করে চাঁদাবাজির মুখে পড়ে পালিয়ে যায় প্রতিষ্ঠানটি। দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০১৭ সালে কাজটি দেওয়া হয় বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশনকে। তাদের তত্ত্বাবধানে ‘আল-আমিন কনস্ট্রাকশন’ ৬০ কোটি ৫১ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করে।

বাংলাদেশ সময়: ০২৪৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এসএইচডি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad