ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে হবে "হৃদয়ে বঙ্গবন্ধু"-শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। ছবি বাংলানিউজ

মুন্সিগঞ্জ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, ১৫ আগস্ট বাংলাদেশের জন্য একটি অভিশপ্ত দিন। এদেশে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। এ ঘটনার ষড়যন্ত্রকারীদেরও খুঁজে বের করা দরকার। 

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীরা এখনও তৎপর। একুশে আগস্ট বোমা হামলা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা তার প্রমাণ।

ওই হামলায় আইভি রহমানসহ ৩৪ জন নেতাকর্মীকে হারিয়েছি আমরা, যোগ করেন আরেফিন সিদ্দিক।

সোমবার (১৩ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাঁও হাইস্কুলে শোকের মাস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা শামছুল হক ফাউন্ডেশনের উদ্যোগে "হৃদয়ে বঙ্গবন্ধু"-শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি এসময় আরো বলেন, এদেশের জনগণের জানার অধিকার রয়েছে, বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পেছনে কারা দায়ী। এমন নির্মম হত্যার ইতিহাস পৃথিবীর কোথাও নেই।  

অনুষ্ঠানে ফাউন্ডেশনের আহ্বায়ক অ্যাডভোকেট আতিয়া বেগমের সভাপতিত্বে বঙ্গবন্ধুর ওপর বিশেষ চিত্র প্রদর্শনী ও বিশেষ আলোচনা করা হয়।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮ 
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।