ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ওসমানীতে স্বর্ণসহ দুবাই ফেরত নারী আটক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
ওসমানীতে স্বর্ণসহ দুবাই ফেরত নারী আটক  যাত্রীর জুতার নিচ ও পেট থেকে ২৪টি স্বর্ণের বার জব্দ করা হয়। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণ পাচারের অভিযোগে দুবাই ফেরত এক নারীকে আটক করা হয়েছে। এ সময় ওই যাত্রীর কাছ থেকে ২৪ পিস স্বর্ণের বার জব্দ করা হয়।

সোমবার (১৩ আগস্ট) সন্ধ্যা পৌনে ৬টার দিকে সংযুক্ত আরব আমিরাত থেকে ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে (এফজেড ৫৯৬) ওই নারী সিলেট আসেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে কাস্টমস ও সিভিল এভিয়েশনের নিরাপত্তা দল।

 

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, দুবাই ফেরত ওই যাত্রীর নাম ইয়াসমিন সুলতানা (৩২)। তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব পদুয়া গ্রামে হলেও তিনি রাজধানীর মিরপুরের মনিপুর এলাকায় থাকেন; তার স্বামীর নাম মনিরুল ইসলাম।  

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরে আমরা আগে থেকেই সতর্ক ছিলাম। পরে প্লেন থেকে নামার পর ওই যাত্রীর গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরই তিনি স্বর্ণ বহনের কথা স্বীকার করেন।

‘এ সময় ওই নারী আমাদের জানিয়েছেন, তার দুই পায়ের তলায় জুতায় ও পেটে স্বর্ণের বার রয়েছে। পরে পেট থেকে ১০টি স্বর্ণের বার বের করা হয়েছে। ’

বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার  নামজুল হাফিজ আহমদ বাংলানিউজকে বলেন, ওই নারীর জুতার ভেতর থেকে ১৪ পিস ও পেটের ভেতর থেকে ১০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া স্বর্ণের মূল্য ১ কোটি ৪০ লাখ টাকা।  

আটক নারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮/আপডেট: ২০৫২ ঘণ্টা
এনইউ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad