ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাকরিতে সুবিধা পেতে এমপি-মন্ত্রীর জাল সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
চাকরিতে সুবিধা পেতে এমপি-মন্ত্রীর জাল সুপারিশ কুমিল্লা ও চাঁদপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়

ঢাকা: মন্ত্রী, সংসদ সদস্য ও সচিবদের স্বাক্ষর জালসহ ভুয়া ফোনকল ও এসএমএসের মাধ্যমে তদবিরের ঘটনায় বিভিন্ন নার্সিং প্রতিষ্ঠানে কর্মরত তিনজন সরকারি কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সিরিয়াস ক্রাইম অ্যান্ড হোমিসাইডাল স্কোয়াড।

গ্রেফতারকৃতরা হলেন- আব্দুল কুদ্দুস মিয়া (৪৫), আবু ইউসুফ (৩৬) ও রুহুল বাসার তালুকদার (৪৫)।

রোববার (১২ আগস্ট) দিনগত রাতে কুমিল্লা ও চাঁদপুর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

সিআইডির বিশেষ সহকারী পুলিশ সুপার (এএসপি) শারমিন জাহান বাংলানিউজকে জানান, ২০১৬ সালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সেবা অধিদপ্তরের আওতায় স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর উন্নয়ন কর্মসূচিভুক্ত নার্সিং এডুকেশন অ্যান্ড সার্ভিসেস প্রোগ্রামের অপারেশনাল প্লানের সংস্থান অনুযায়ী একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে সরকারি ব্যবস্থাপনায় নার্সিং কর্মকর্তাদের স্পেশালাইজ্ড (স্বল্পমেয়াদি) কোর্সে বিদেশে প্রশিক্ষণ দেওয়ার জন্য বিভিন্ন হাসপাতাল/স্বাস্থ্য প্রতিষ্ঠান ও নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত নার্সিং কর্মকর্তাদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়।

ওই বিজ্ঞপ্তির আলোকে প্রাপ্ত আবেদন যাচাই-বাছাই করে দেখা যায় যে, ১৭ জন স্টাফ নার্সের আবেদনে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, রেলমন্ত্রী, খাদ্যমন্ত্রী, সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, শেখ ফজলে নুর তাপস, শেখ ফজলে হোসেন বাদশাহসহ কয়েক জন সচিবের সুপারিশপূর্বক জাল স্বাক্ষর রয়েছে।

এ বিষয়ে ২০১৬ সালের ১৭ আগস্ট রাজধানীর শেরেবাংলা নগর থানায় একটি মামলা (নং-১৭) দায়ের করা হয়। মামলাটির তদন্তভার সিআইডি গ্রহণ করার পর রোববার ঘটনার সঙ্গে জড়িত তিনজন সরকারি কর্মচারীকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।