ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকেয়া বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
বকেয়া বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ শ্রমিকদের সড়ক অবরোধ, ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে বকেয়া বেতন ও বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা।

সোমবার (১৩ আগস্ট) সকালে উপজেলার রাখালিয়া বাজার এলাকায় লক্ষ্মীপুর-রায়পুর আঞ্চলিক সড়কে বৈদ্যুতিক খুটি পেলে অবরোধ করে তারা। এতে সড়কের দু’পাশে যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনকারী শ্রমিকরা জানান, কারখানার মালিক পক্ষ তিন মাসের বেতন, সাত মাসের ওভারটাইম ও ঈদ বোনাসের দাবিতে রাস্তা অবরোধ করেছে তারা।  

সোমবার তাদের সব বকেয়া পরিশোধ করার কথা থাকলেও তা করেননি মালিকপক্ষ। তাই বাধ্য হয়েই তারা কর্মবিরতি দিয়ে রাস্তা অবরোধ করেছেন। এছাড়া চুক্তি অনুুযায়ী মালিকপক্ষ শ্রমিকদের কোনো সুযোগ-সুবিধা দিচ্ছে না বলে জানান তারা।

এদিকে অবরোধের ঘণ্টাখানেক পর ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিল্পি রাণী রায়। তিনি বলেন, মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের পাওনা টাকা আদায় ও শ্রমিকদের বুঝিয়ে অবরোধ তুলে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এসআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।