ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তারেক মাসুদ-মিশুকের স্মরণে মানিকগঞ্জে নানা কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
তারেক মাসুদ-মিশুকের স্মরণে মানিকগঞ্জে নানা কর্মসূচি নিরাপদ সড়কের দাবিতে মহাসড়কে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: চলচ্চিত্রকার তারেক মাসুদ ও মিশুক মুনীরের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জে নানা কর্মসূচির আয়োজন করেছে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

সোমবার (১৩ আগস্ট) সকাল ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকায় দুর্ঘটনাস্থলের স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মানিকগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণীপেশার মানুষ। এছাড়া গাছের চারা রোপণ করা হয়।

পরে নিরাপদ সড়কের দাবিতে মহাসড়কে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এর আগে ২০১১ সালের ১৩ আগস্ট শনিবার মানিকগঞ্জের শিবালয় উপজেলার সালজানা গ্রামে কাগজের ফুল ছবি শ্যুটিংস্পট দেখে ঢাকায় ফিরছিলেন। পথে দুপুরে প্রচণ্ড বৃষ্টির মধ্যে তারেক মাসুদ-মিশুকের বহনকারী মাইক্রোবাসের সঙ্গে বিপরীতমুখী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষে হয়। এতে ঘটনাস্থলেই তারেক মাসুদ ও মিশুক মুনীর, মাইক্রোবাসচালক মোস্তাফিজুর রহমান, প্রোডাকশন সহকারী মোতাহার হোসেন ওয়াসিম ও জামাল হোসেন নিহত হন। এ দুর্ঘটনায় তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, শিল্পী ঢালী আল-মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলি এবং তারেক মাসুদের সহকারী মনীশ রফিক আহত হন।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
কেএসএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।