ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালে জলদস্যুদের ২ সহযোগী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
বরিশালে জলদস্যুদের ২ সহযোগী আটক জলদস্যুদের ২ সহযোগী আটক। ছবি: বাংলানিউজ

বরিশাল: র‌্যাবের অভিযানে এবার বিকাশের মাধ্যমে সুন্দরবনের জলদস্যুদের কাছে টাকা পাচারকারী ও তার সহযোগীসহ দু'জন আটক হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে ২৯টি মোবাইল সেট সিমসহ (বিকাশ, রকেট ও শিওর ক্যাশ এর কাজে ব্যবহৃত) এবং ক্যাশ ইন/আউট রেজিস্টার ও ট্রানজিট রেজিস্টারসহ মোট ১২টি রেজিস্টার উদ্ধার করা হয়।

আটকরা হলেন- বাগেরহাটের রামপাল উপজেলার সন্তোষপুর এলাকার মো. রশিদ মোল্লার ছেলে মো. জিল্লুর রহমান (৩১) ও তার সহযোগী একই উপজেলার মালিডাঙ্গার আব্দুর রহমানের ছেলে মারুফ বিল্লাহ ওরফে সাগর শেখ (১৮)।

সোমবার (১৩ আগস্ট) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব জানায়, র‌্যাব-৮, বরিশাল এর একটি বিশেষ আভিযানিক দল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১২ আগস্ট বাগেরহাট জেলার রামপাল থানার ফয়লার হাট বাজারে অভিযান চালায়।

তবে অভিযানের আগে র‌্যাবের কাছে তথ্য ছিল, সুন্দরবনের বিভিন্ন জলদস্যু বাহিনী কর্তৃক আটক এবং জিম্মিকৃত জেলেদের কাছ থেকে আদায়কৃত মুক্তিপণের টাকা ‘মোল্লা টেলিকম’নামক দোকানে বিকাশ এজেন্টধারীর মোবাইলের মাধ্যমে লেনদেন করা হচ্ছে।

এমন তথ্যে অভিযানের সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে জলদস্যুদের পাঠানো টাকা উত্তোলনের জন্য আসা কয়েকজন দৌড়ে পালানোর চেষ্টা করে। সে সময় র‌্যাব জিল্লুর ও সাগরকে আটক করে।

র‌্যাব আরও জানায়, আটকরা জিজ্ঞাসাবাদের একপর্যায়ে স্বীকার করে তারা দীর্ঘদিন ধরে জেলেদের জিম্মির পর মুক্তিপণের টাকা জলদুস্যদের কাছে বিকাশ করে আসছে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।