ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে ৩৩৪ কেজি পোনা মাছ অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
হবিগঞ্জে ৩৩৪ কেজি পোনা মাছ অবমুক্ত মাছের পোনা অবমুক্ত করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের বিভিন্ন পুকুরে ৩৩৪ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। সরকারি রাজস্ব কর্মসূচির আওতায় এ পোনা অবমুক্ত করে সদর উপজেলা মৎস্য অধিদফতর। 

সোমবার (১৩ আগস্ট) দুপুরে হবিগঞ্জ শহরের প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) পুকুরে পোনা অবমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।  

এ সময় উপস্থিত ছিলেন- জেলা মৎস্য কর্মকর্তা শাহজাহাদা খসরু, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রশিদ, খামার ব্যবস্থাপক মোহাম্মদ নাসির উদ্দিন প্রমুখ।

 

জেলা মৎস্য অধিদফতরের ক্ষেত্র সহকারী নারায়ন দাশ বাংলানিউজকে জানান, সদর উপজেলার ১২টি পুকুরে সর্বমোট ৩৩৪ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। ১ লাখ টাকা ব্যয়ে শায়েস্তাগঞ্জ মৎস্য উৎপাদন কেন্দ্র থেকে এ পোনা সংগ্রহ করা হয়। এর মধ্যে রয়েছে- রুই, কাতলা, কালবাউস এবং ঘনিয়া মাছের পোনা।  

হবিগঞ্জ শহরের জজকোর্ট পুকুরে ৪০ কেজি, জেলা প্রশাসকের বাসভবনে পুকুরে ৩০ কেজি, পুলিশ সুপারের বাসভবনের পুকুরে ৩০ কেজি, প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) পুকুরে ৩৪ কেজি, আনসার ভিডিপি কার্যালয়ের পুকুরে ২০ কেজি, নার্সিং ইনস্টিটিউটের পুকুরে ২০ কেজি, সরকারি শিশু পরিবারের পুকুরে ২০ কেজি, হবিগঞ্জ জেলা কারাগার পুকুরে ২০ কেজি, পুলিশ লাইন্সের পুকুরে ২০ কেজি, যুব উন্নয়ন অধিদফতরের পুকুরে ২০ কেজি, আলাপুর আবাসনের পুকুরে ৪০ কেজি এবং চরহামুয়া আবাসনের পুকুরে ৪০ কেজিসহ মোট ৩৩৪ কেজি মাছের পোনা অবুমুক্ত করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।