ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অস্থায়ী পশুর হাটে আগ্রহ কম, স্থায়ী ইজারাতেও অনাগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
অস্থায়ী পশুর হাটে আগ্রহ কম, স্থায়ী ইজারাতেও অনাগ্রহ পশুর হাট। ফাইল ফটো

বরিশাল: আর মাত্র ১০ দিন পরে ঈদুল আযহা বা কোরবানির ঈদ। মুসলমানদের ধর্মীয় এ উৎসবকে ঘিরে প্রতি বছর বরিশালের বিভিন্ন জায়গায় পশুর হাট গড়ে ওঠে। যেসব হাট থেকে ধর্মপ্রাণ মুসলমানরা পছন্দের পশু কেনেন কোরবানির জন্য।

আর জেলার মধ্যে বেশ ভালোই জমজমাট থাকে নগরের হাটগুলো। তাই বরিশাল নগরে কোরবানি উপলক্ষে স্থায়ী দু’টি পশুর হাট ছাড়াও প্রতি বছর ৮-১০টি অস্থায়ী হাট বসে।

কিন্ত এ বছর অস্থায়ী হাট নিয়ে তেমন আগ্রহ দেখা যায়নি উদ্যোক্তাদের মধ্যে। তাই স্বল্প হাটে পশু কিনতে গিয়ে হয়রানি বা বিড়াম্বনার শিকার হতে পারেন নগরবাসী।

রোববার (১২ আগস্ট) পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনে (বিসিসি) মাত্র দু’টি অস্থায়ী হাটের আবেদন পড়েছে। যারমধ্যে একটি নগরের থানা কাউন্সিল এলাকার সিএন্ডবি রোড সংলগ্ন ও অন্যটি নগরের ১৪ নম্বর ওয়ার্ডে।

অন্যদিকে কর্পোরেশন পরিচালিত নগরের বাঘিয়া ও পোর্ট রোডে অবস্থিত দু’টি স্থায়ী পশুর হাটের ইজারাদারও পাওয়া যাচ্ছে না। দু’টি স্থায়ী হাটের জন্য বার বার দরপত্র আহ্বান করা হলেও কেউ তাতে সাড়া দেয়নি। তাই এ দু’টি নিজস্ব ব্যবস্থাপনায় চালাতে হতে পারে কর্তৃপক্ষকে।

বিসিসির হাটবাজার শাখার তত্ত্বাবধায়ক মো. নুরুল ইসলাম জানান, বিগত সময়ে অস্থায়ী হাট নিয়ে উদ্যোক্তদের মধ্যে ব্যাপক তোড়জোড় থাকলেও এবার দেখা যাচ্ছে না। এ পর্যন্ত দু’টি অস্থায়ী হাটের জন্য আবেদন পড়েছে আর সোমবার আরও কিছু পড়তে পারে।

অন্যদিকে স্থায়ী হাট কেউ ইজারা না নেওয়ায় নিজস্ব জনবল দিয়ে স্থায়ী হাট দু’টি পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০১৮
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।