বিমসটেক সম্মেলনে যোগ দিতে নেপাল যাচ্ছেন প্রধানমন্ত্রী 
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩১ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

বিমসটেক সম্মেলনে যোগ দিতে নেপাল যাচ্ছেন প্রধানমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১২ ৯:৩৭:২৫ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

ঢাকা: দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া এবং বঙ্গোপসাগর উপকূলীয় দেশগুলোর পারস্পারিক সহযোগিতা বিষয়ক জোট বিমসটেক-এর শীর্ষ সম্মেলনে যোগ দিতে নেপাল যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

হিমালয়কন্যা খ্যাত নেপালের রাজধানী কাঠমান্ডুতে আগামী ৩০-৩১ আগস্ট ‘বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো অপারেশন-বিমসটেক’ এর চতুর্থ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। 

সংশ্লিষ্ট সূত্র এ তথ্য জানিয়েছে। সূত্র বলছে, ৩০ আগস্ট কাঠমান্ডু যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে বিমসটেকের সদস্য রাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং টোবগে, মিয়ানমারের প্রেসিডেন্ট উইন মিন্ট, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইত্রিপালা সিরিসেনা ও থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচারেরও যোগ দেওয়ার কথা রয়েছে।

বিম্‌সটেক দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার সাতটি দেশ নিয়ে গঠিত একটি আঞ্চলিক জোট। ১৯৯৭ সালে এই জোট গঠিত হয়। সংস্থাটির প্রধান কার্যালয় ঢাকায়। আর বর্তমান সভাপতি দেশ নেপাল।  

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa