ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজাদপুরে ১০ দিন পর অপহৃত শিশুর মরদেহ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
শাহজাদপুরে ১০ দিন পর অপহৃত শিশুর মরদেহ উদ্ধার

সিরাজগঞ্জ: অপহরণের ১০ দিন পর সিরাজগঞ্জের শাহজাদপুরে আব্দুস ছালাম (২) নামে একটি শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১১ আগস্ট) গভীর রাতে উপজেলার রায়পুর গ্রামের একটি টয়লেটের স্লাব থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

রোববার (১২ আগস্ট) দুপুরে বাংলানিউজকে এ তথ্য জানান শাহজাদপুর থানার ওসি (তদন্ত) রাকিবুল হাসান।

শিশু ছালাম ওই গ্রামের আকছেদ আলীর ছেলে।
 
ওসি রাকিবুল জানান, গত ২ আগস্ট আকছেদ আলীর ২ বছরের শিশু সন্তান আব্দুস ছালাম বাড়ি থেকে নিখোঁজ হয়। নিখোঁজের পরদিন তার ঘরের দরজার সামনে একাধিক চিরকুট পাওয়া যায়। এসব চিরকুটে অপহরণকারীরা শিশুটির মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করে। পরবর্তীতে আরেকটি চিরকুটে ৩ লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে শিশুটিকে ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয় অপহরণকারীরা। এ ঘটনায় গত ৬ আগস্ট শিশুর বাবা আকছেদ আলী বাদী হয়ে থানায় একটি জিডি করেন।  

এ ঘটনায় ওইদিনই সন্দেহভাজন ২ জনকে আটক করে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে পুলিশ একই গ্রামের আমির চান নামে আরও এক ব্যক্তিকে আটক করে। পরে আমির চানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি অনুযায়ী তার বাড়িতে অভিযান চালিয়ে টয়লেটের স্লাব থেকে শিশুটির অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত শিশুর মা আম্বিয়া খাতুন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) ফাহমিদা হক শেলী জানান, আটক আমির চান মুক্তিপণের আশায় শিশুটিকে অপহরণ করেছিল বলে স্বীকার করেছে। মুক্তিপণের টাকা না পেয়ে পরদিন শিশুটিকে হত্যার পর মরদেহ টয়লেটের স্লাবের ভেতর ফেলে দেয়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।