ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৫ আগস্ট রাজধানীর যেসব সড়কে যান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
১৫ আগস্ট রাজধানীর যেসব সড়কে যান চলাচল বন্ধ যান চলাচলের উপর ডিএমপির নির্দেশনা

ঢাকা: আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী। এদিন যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় পালিত হবে জাতীয় শোক দিবস।

সকাল থেকে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যসহ বিভিন্নস্তরের জনসাধারণ ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করবেন। এ সময় রাজধানী ও আশেপাশের এলাকা থেকে বিভিন্ন পরিবহনে ও পায়ে হেঁটে অসংখ্য নেতা-কর্মীসহ জনসাধারণ আসবেন।

এ কারণে ধানমন্ডি-৩২ এর চারপাশের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করার কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার (১২ আগস্ট) বিকেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ আগস্ট ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ধানমন্ডি ২৭ নং পূর্ব মাথা থেকে রাসেল স্কয়ার ও কলাবাগান হয়ে ধানমন্ডি ২ নং রোড ক্রসিং পর্যন্ত (মিরপুর রোড) বন্ধ থাকবে।

এছাড়া প্রয়োজনে গাবতলীর দিক থেকে মিরপুর রোড হয়ে আসা যানবাহনগুলোকে মানিক মিয়া এভিনিউয়ে বামে মোড় নিয়ে ফার্মগেটের দিকে, নিউমার্কেটমুখী গাড়িগুলোকে ধানমন্ডি-২৭ নং পূর্ব মাথা থেকে ২৭ নং রোড পশ্চিম মাথা হয়ে সাত মসজিদ রোড- ধানমন্ডি ২নং রোড, সিটি কলেজ হয়ে সায়েন্স ল্যাবরেটরির দিকে ডাইভারশন দেওয়া হতে পারে।

শাহবাগ বা নিউমার্কেট থেকে সায়েন্স ল্যাবরেটরির দিকে আসা গাবতলী ও এয়ারপোর্টগামী গণপরিবহনগুলো ধানমন্ডি ২ নং রোড হয়ে জিগাতলা-সাতমসজিদ রোড- ধানমন্ডি ২৭ নং রোড পশ্চিম মাথা হয়ে ২৭ নং রোড পূর্ব মাথা হয়ে যাবে। পান্থপথ ক্রসিং থেকে রাসেল স্কয়ারের দিকে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী পুষ্পার্ঘ অর্পণ শেষে ভেন্যু ত্যাগ করার পর সাধারণ জনগণ শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। এ সময় সাধারণ জনসাধারণের গাড়িগুলো রাসেল স্কয়ার থেকে ধানমন্ডি ৬ নং রোডের উভয় পাশে এক লাইনে এবং রাসেল স্কয়ার থেকে পান্থপথ ক্রসিং পর্যন্ত উত্তর লেনে এক লাইনে গাড়ি পার্কিং করতে পারবেন বলেও জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad