ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাস্থ্য মন্ত্রণালয় ও রেড ক্রসের মধ্যে সমঝোতা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
স্বাস্থ্য মন্ত্রণালয় ও রেড ক্রসের মধ্যে সমঝোতা সমঝোতা সই অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয় এবং আন্তর্জাতিক রেড ক্রস কমিটির (আইসিআরসি) মধ্যে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে সহায়তা বিষয়ক তিনবছর মেয়াদী প্রকল্পের  সমঝোতা স্মারক সই হয়েছে।

সমঝোতা অনুযায়ী, আইসিআরসি হাসপাতাল কর্তৃপক্ষ ও মন্ত্রণালয়ের সঙ্গে যৌথভাবে সদর হাসপাতালের জরুরি বিভাগের সেবা ও অবকাঠামোগত মানোন্নয়নে কাজ করবে।  

সম্প্রতি এ ‍চুক্তি সই হয়।

রোববার (১২ আগস্ট) আইসিআরসি কার্যালয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, তিনবছর মেয়াদী এ প্রকল্পের বাজেট ধরা হযেছে প্রায় ১১ কোটি ২৪ লাখ টাকা। প্রকল্প চলাকালে আইসিআরসি সদর হাসপাতালের জরুরি বিভাগে প্রয়োজনীয় সরঞ্জাম ও আসবাবপত্র সরবরাহ করবে।
 
পাশাপাশি হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ দেবেন বিশেষজ্ঞরা।  

সমঝোতা সই অনুষ্ঠানে আইসিআরসি বাংলাদেশের ডেপুটি হেড অব ডেলেগেশন আবদুল লতিফ, স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের  যুগ্ম সচিব সাইফুল্লাহিল আজম, কক্সবাজার সদর হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. সুলতান আহমেদ, কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক সার্জন ডা.  টুটুল তালুকদার, আবাসিক ফিজিশিয়ান ডা. মোহাম্মদ শাজাহান, নেটওয়ার্কিং অ্যাডভাইজার শিরিন সুলতানা এবং আইসিআরসি কক্সবাজার অফিসের হসপিটাল প্রজেক্ট ম্যানেজার বারবারা টার্নবুল উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
টিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad