ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে পুলিশ-এলাকাবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
রংপুরে পুলিশ-এলাকাবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া পুলিশ-এলাকাবাসীর মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া। ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুরে বেপরোয়া বাসের চাপায় স্কুলছাত্র নিহত হওয়ার ঘটনায় পুলিশের সঙ্গে স্থানীয় বিক্ষোভকারীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এতে পুলিশ-সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

রোববার (১২ আগস্ট) নগরীর মডার্ন-দর্শনা এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় বিক্ষোভকারীরা ১০-১২টি গাড়ি ভাঙচুর করে।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট, টিয়ার শেল ও লাঠিচার্জ করে।

এদিকে, সকাল সাড়ে ১১টায় সড়ক দুর্ঘটনার পর থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকা-দিনাজপুর মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে রংপুর কালেক্টরেট স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী জিওন বাইসাইকেলে করে মডার্নের ঘাঘটপাড়া এলাকার মেস থেকে দর্শনার উদ্দেশে রওনা হয়। এ সময় গাইবান্দা থেকে ছেড়ে আসা রংপুরগামী বেপরোয়া একটি বাস তাকে ধাক্কা দিয়ে দ্রুত চলে যায়। এতে ঘটনাস্থলেই ওই শিক্ষার্থীর মৃত্যু হয়।

নিহত জিওন বদরগঞ্জের লোহানীপাড়া ইউনিয়নের মন্ডলের হাট গ্রামের লোহানীপাড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলামের ছেলে।

জানা গেছে, জিওনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় জিওনের মরদেহ নিতে আসা অ্যাম্বুলেন্স ভাঙচুর করেন বিক্ষুব্ধরা। পরে পুলিশ গিয়ে বিভিন্ন আশ্বাস দিলেও এলাকাবাসী অবরোধ তুলে নিতে অনাস্থা জানায় এবং ঘাতক বাস চালকের শাস্তি দাবি করে। এ অবস্থায় উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ-এলাকাবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

আন্দোলনকারীরা মহাসড়কে ও পাশাপাশি অবস্থিত দুইটি পেট্রোল পাম্পে থাকা ১০ থেকে ১২টি গাড়ি ভাঙচুর করে।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এ- সার্কেল) সাইফুর রহমান সাইফ বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক আছে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ