ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দাফনের ছয়দিন পর শিশুর মরদেহ উত্তোলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
দাফনের ছয়দিন পর শিশুর মরদেহ উত্তোলন পর দাফনের ছয়দিন পর কবর থেকে শিশুর মরদেহ উত্তোলন

পঞ্চগড়: দাফনের ছয়দিন পর আদালতের নির্দেশে পঞ্চগড়ে কবর থেকে আরব বাবু নামে ১৯ মাসের একটি শিশুর মরদেহ উত্তোলন করা হয়েছে।

রোববার (১২ আগস্ট) সকালে উপজেলার ভজনপুর গনাগছ গ্রামে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবল চাকমার উপস্থিতিতে কবরস্থান থেকে শিশুটির মরদেহ উত্তোলন করা হয়। আরব বাবু ওই গ্রামের শাহজাহান আলীর ছেলে।

পুলিশ জানায়, মৃত শিশুটির দাফনের জন্য থানা থেকে কোনো অনুমতি না নেওয়ায় রহস্যজনক মৃত্যু ভেবে সন্দেহ হয়। পরে পরিবারের অভিযোগ পেয়ে আদালতের অনুমতিতে শিশুটির মরদেহ উত্তোলন করা হয়।

জানা যায়, শাহজাহান আলীর দুই স্ত্রী ও তিন সন্তান। প্রথম স্ত্রী রূপালী আক্তারের দুই মেয়ে সাথী ও শান্তিয়া, দ্বিতীয় স্ত্রী আনোয়ারা বেগমের একমাত্র ছেলে আরব বাবু। পরিবারের সদস্যদের দাবি পানিতে ডুবে আরবের মৃত্যু হয়নি। তাকে হত্যার পর পানিতে ফেলে দেওয়া হয়েছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে বড় স্ত্রী রূপালী জড়িত থাকতে পারে বলে ধারণা করছে পরিবারের সদস্যরা।

শিশু আরবের বাবা শাহজাহান আলী বাংলানিউজকে জানান, ঘটনার সময় তিনি ঠাকুরগাঁও যাচ্ছিলেন। পথে খবর পেয়ে বাড়িতে এসে দেখেন ছেলে মারা গেছে। এ মৃত্যু অস্বাভাবিক মনে হওয়ায় পুলিশকে তিনি বিষয়টি জানান।

শিশুটির দাদা জহিররুল ইসলাম মুদি বাংলানিউজকে জানান, বাড়ির চারপাশে শক্ত বেড়া দিয়ে ঘেরা আছে। আরব সহজে বাড়ি থেকে বের হওয়া সম্ভব না। কিন্তু বাড়ির পেছনে প্রায় ৫০ গজ দূরে টিউবওয়েলের পানি নিষ্কাশনের মাত্র দুই থেকে আড়াই ফুট গর্তে পড়ে সে মারা যেতে পারে না।

তিনি আরও জানান, শিশুটিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে, তার প্রমাণ হত্যার পর বাড়ির পেছনে বেড়া ভেঙে গর্তে ফেলানো হয়েছে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, বুধবার (৮ আগস্ট) শিশুটির দাদা জহিররুল ইসলাম মুদি থানায় গিয়ে একটি অপমৃত্যু (ইউডি) মামলা করেন। আইনগত জটিলতা সৃষ্টি যেন না হয়, সেই লক্ষে ময়নাতদন্তের জন্য আদালতের নির্দেশে শিশুটির মরদেহ উত্তোলন করা হয়েছে। এখন ময়নাতদন্তের জন্য মরদেহ পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
জিপি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।