ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রাফিক সপ্তাহের ৭ দিনে বরিশালে ২৫০০ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
ট্রাফিক সপ্তাহের ৭ দিনে বরিশালে ২৫০০ মামলা

বরিশাল: ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সাতদিনে বরিশাল মেট্রোপলিটনসহ জেলায় আড়াই হাজার মামলা হয়েছে বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে।

৬ আগস্টট (রোববার) থেকে শনিবার (১১ আগস্ট) পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন ও জেলার বিভিন্ন এলাকায় পরিচালিত অভিযানে ট্রাফিক আইন অমান্য করায় এসব মামলা করা হয়েছে।

যারমধ্যে ড্রাইভিং লাইসেন্স না থাকা, গাড়ির কাগজপত্রের মেয়াদ উত্তীর্ণ, যত্রতত্র গাড়ি পার্কিং, অতিরিক্ত যাত্রী আরোহন করা, হাইড্রলিক হর্ন ব্যবহার করারসহ বিভিন্ন অপরাধ রয়েছে।

বরিশাল জেলা পুলিশের বিশেষ শাখার পাঠানো তথ্যনুযায়ী, সাতদিনে বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে মোট বরিশাল জেলায় ১ হাজার ৪২৯টি মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি ১১ লাখ ৯৮ হাজার ৬শ টাকা জরিমানা করা হয়েছে।

মোট মামলার মধ্যে পুলিশ কর্তৃক ১ হাজার ২৮২টি ও মোবাইল কোর্ট কর্তৃক ১৪৭টি বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে দেওয়া হয়েছে। আর জরিমানার মধ্যে পুলিশ কর্তৃক ৯ লাখ ১১ হাজার ১শ টাকা ও মোবাইল কোর্ট কর্তৃক ১ লাখ ৭ হাজার ৭ শ টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে বরিশাল মেট্রোপলিটন এলাকায় ট্রাফিক সপ্তাহের সপ্তম দিনের বিকেল ৫টা পর্যন্ত ১ হাজার ১৪৬টি মামলা বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার এএসএম ফাইজুর রহমান বাংলানিউজকে জানান, মামলার পাশাপাশি ৮টি যানবাহন আটক করা হয়েছে। যারমধ্যে ৬টি মোটরসাইকেল ও ২টি মাহিন্দ্রা (থ্রি-হুইলার) রয়েছে। আর মোট জরিমানার বিষয়টি আদায় হওয়ার পরে সঠিকভাবে বলা সম্ভব হবে।
    
এদিকে পুলিশের ট্রাফিক সপ্তাহের কাজে সহযোগিতা করছে বিভিন্ন কলেজের বিএনসিসি ও স্কাউটস সদস্য। তারা গাড়ি ধরে পুলিশের কাছে হস্থান্তর করছে, পুলিশ কাগজপত্র পরীক্ষা করে মামলা দায়ের করছে। তাই পুলিশের ধর-পাকড় এড়াতে নতুন লাইসেন্স, গাড়ির লাইসেন্স নবায়নে তৎপরতা লক্ষ্য করা গেছে উল্লেখযোগ্য হারে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।