ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পিছিয়ে দেওয়া হয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
‘বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পিছিয়ে দেওয়া হয়েছে’

ঝালকাঠি: মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি চক্রান্ত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিলো উল্লেখ করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, পরাজিত শক্তি ভেবেছিলো বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে। আর কোনো দিন খুনিদের বিচার হবে না, কিন্তু তাদের সে আশা পূরণ হয়নি। তবে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছিয়ে দেওয়া হয়েছে। 

শনিবার (১১ আগস্ট) দুপুরে ঝালকাঠি পৌর শহরের রোনালসে সড়কে বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মানুষের অধিকারকেও হত্যা করা হয়েছিল।

বঙ্গবন্ধু চেয়েছিলেন বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে, কিন্তু তাকে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছিয়ে দেওয়া হয়েছে। আর (প্রধানমন্ত্রী) শেখ হাসিনা ক্ষমতায় এসে তার বাবার মতো মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এ মাটিতেই খুনিদের বিচার হয়েছে, দেশও আবার এগিয়ে যাচ্ছে।  

ষড়যন্ত্রকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যা করতে চেয়েছিল উল্লেখ করে আমু বলেন, তিনি বেঁচে আছেন বলেই আজ মানুষের মুখে হাসি ফুটেছে।  

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন দলের জেলা শাখার সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা শ্রমিক লীগের সভাপতি মোবারক হোসেন মল্লিক, আওয়ামী লীগ নেতা তরুণ কর্মকার প্রমুখ।  

এর আগে ঝালকাঠি সদর হাসপাতালকে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করার জন্য ১১ তলা ভিতবিশিষ্ট ছয়তলা নির্মিত ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী।

হাসপাতাল চত্বরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবাসহ মানুষের মৌলিক অধিকার পূরণে সর্বদা সচেষ্ট। শেখ হাসিনা ক্ষমতায় এসেই ইউনিয়নে কমিউনিটি ক্লিনিকগুলো চালু করে মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন।

সরকারের ধারাবাহিক উন্নয়নের কারণে আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে ঝালকাঠি সদর হাসপাতালটি ৫০০ শয্যায় উন্নীত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন শিল্পমন্ত্রী।
 
পরে বিকেলে শিল্পকলা মিলনায়তনে কৃষি বিভাগ আয়োজিত কৃষি মেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী আমু।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ