ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মানবসম্পদ আমাদের উন্নয়নের হাতিয়ার: মাকসুদ কামাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
মানবসম্পদ আমাদের উন্নয়নের হাতিয়ার: মাকসুদ কামাল অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাবি শিক্ষক সমিতির সভাপতি ড. এ এস এম মাকসুদ কামাল। ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি ড. এ এস এম মাকসুদ কামাল বলেছেন, এদেশে খনিজ সম্পদ সে পরিমাণ নেই। পার্শবর্তী দেশের তুলনাই একেবারেই কম। মানবসম্পদ আমাদের উন্নয়নের হাতিয়ার। এ মানবসম্পদকে প্রকৃত দক্ষ মানব শক্তিতে রুপান্তর করতে হবে। তবেই তাদের বিশ্ববাজারে প্রেরণ করা যাবে।

শনিবার (১১ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে আয়োজিত ওরিয়েন্টশন ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মাকসুদ কামাল বলেন, ক্যাম্পাসে শিক্ষা বান্ধব পরিবেশ থাকলে শিক্ষার্থীরা হয় বিশ্বমানের।

তারা তখন শুধু বাংলাদেশে নয় সারাবিশ্বে কাজ করার দক্ষতা অর্জন করবে। দেশে ২৫ বছরের নিচে প্রায় ৮ কোটি শিক্ষার্থী রয়েছে। তাদের বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করে মানব সম্পদে রুপান্তর করতে হবে। এসব শিক্ষার্থীকে বিশ্বমানের শিক্ষা দিতে পারলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণ হবে। সরকারের ২০৩০ সালের স্বপ্ন বাস্তবায়ন করা যাবে। ২০৪০ সালে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হবো।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ জামান রিপন ও বর্তমান জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের শিক্ষক মোখলেছুর রহমান, রেজাউল করিম জেনি ও পলিটেকনিক ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম শামীম। এ সময় প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের ৪১জন কৃতি শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এসআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।