ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
বান্দরবানে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা বান্দরবানে ভয়াবহ অগ্নিকাণ্ড

বান্দরবান: বান্দরবানে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় দেড় শতাধিক ঘরবাড়ি ভস্মীভূত হয়েছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এ ঘটনায় কয়েক কোটি টাকার ক্ষতি হতে পারে বলে দাবি স্থানীয়দের।

শনিবার (১১ আগস্ট) দুপুর ১টার দিকে শহরের মধ্যমপাড়া নদীর পাড় এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে গিয়ে দুই ব্যক্তি আহত হন।

তাদের সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

স্থানীয়রা জানান, একটি বাড়ির চুলা থেকে আগুনের সূত্রপাত হলে মুহূর্তের তা আশপাশে ছড়িয়ে পড়ে। পরে দমকল বাহিনীর কর্মী ও স্থানীয়রা প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আশেপাশে পানির উৎস না থাকায় প্রায় অর্ধ কিলোমিটার দূর থেকে পানি সংগ্রহ করতে হয়। এতে আগুন নিয়ন্ত্রণে আনতে অনেক বেগ পেতে হয়।  

অগ্নিকাণ্ডে প্রায় ৮০টি বাড়ি সম্পূর্ণ পুড়ে যাওয়াসহ প্রায় দেড়শ বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

বান্দরবান ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ইকবাল হোসেন বাংলানিউজকে বলেন, প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এখনও তথ্য সংগ্রহের কাজ চলছে তাই ক্ষয়ক্ষতির নির্দিষ্ট পরিমাণ নিশ্চিত করে বলা যাচ্ছে না।  

বান্দরবান জেলা প্রশাসক (ডিসি) দাউদুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন, সহকারী পুলিশ সুপার (এএসপি) ইয়াসির আরাফাত, মানবাধিকার নেত্রী ডনাইপ্রু নেলী ও হোসনে আরা শিরিনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলাদেম সময়: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad