ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিগগিরই বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট পাচ্ছে সিলেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
শিগগিরই বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট পাচ্ছে সিলেট পর্যনটমন্ত্রী একেএম শাহজাহান কামাল ও সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খন্দকার শিপার আহমদ

সিলেট: ঢাকা-সিলেট রুটে বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট চালুর দাবি দীর্ঘদিনের। শুধু দুপুরে বেসরকারি এয়ারলাইন্সের দু’টি অভ্যন্তরীণ ফ্লাইট চালু থাকলেও নেই বৈকালিক কোনো ফ্লাইট। এ কারণে ঢাকা-সিলেট রুটে চলাচল করা যাত্রীদের বিড়ম্বনা পোহাতে হয়। দুর্ভোগে পড়েন বিদেশে যাতায়াতকারী যাত্রীরাও। 

শুক্রবার (১০ আগস্ট) রাতে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবির কথা তুলে ধরেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খন্দকার শিপার আহমদ।
 
তাৎক্ষণিকভাবে মন্ত্রী সিলেটের মানুষের দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়ে কর্মকর্তাদের শিগগিরই এ ব্যাপারে পদক্ষেপ নিতে নির্দেশ দেন।

এছাড়া ঢাকায় ফিরেই তিনি বেসরকারি এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালকদের প্রস্তাবনা তুলে ধরে অভ্যন্তরীণ ফ্লাইট আরো বাড়ানোর ব্যাপারে তাগিদ দেবেন বলেও আশ্বাস দেন মন্ত্রী।

এ ব্যাপারে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার শিপার আহমদ বাংলানিউজকে বলেন, পূণ্যভূমি সিলেট পর্যটনের জন্য অত্যন্ত সম্ভাবনাময় অঞ্চল। কিন্তু যাতায়াত ব্যবস্থার অপ্রতুলতার কারণে পর্যটন শিল্পের বিকাশ আশানুরূপ হচ্ছে না।  ব্যবসায়ী, প্রবাসী ও পর্যটকদের কথা বিবেচনা করে বিকেলে ডমেস্টিক ফ্লাইট চালু করলে ব্যবসায়ীদের যেমন সময় বাঁচবে, তেমনি পর্যটক সমাগম বাড়বে।
  
সাক্ষাতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যনটমন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেন, সিলেটের নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য দেশ-বিদেশের পযর্টকদের দারুণভাবে আকর্ষণ করে। ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে, প্রবাসী ও পর্যটকদের কথা বিবেচনা করে বাংলাদেশ বিমানসহ অন্য প্রাইভেট এয়ারলাইন্সের সঙ্গে দ্রুত আলাপ করে ডমেস্টিক ফ্লাইট বিকেলে চালুর ব্যবস্থা নেওয়া হবে।
 
খোঁজ নিয়ে জানা যায়, পর্যটন অঞ্চল সিলেটে বেড়াতে আসা দেশি-বিদেশি পর্যটক থেকে শুরু করে সব শ্রেণী-পেশার মানুষ হতাশ করে বেহাল সড়ক যোগাযোগ ব্যবস্থা। ঢাকায় জরুরি কাজ শেষে অনেকে বিকেলের ফ্লাইট না থাকায় ফিরতে পারেন না সিলেটে। এমনকি সরকারের মন্ত্রী, এমপি থেকে গুরুত্বপূর্ণ কর্মকর্তাদেরও জরুরি প্রয়োজনে দুপুরের বেসরকারি এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ফ্লাইটে ভরসা করতে হয়।  
 
ঢাকা-সিলেট রুটে দুপুরে বেসরকারি ইউএস-বাংলা ও নভোএয়ারের ফ্লাইট চালু থাকলেও বাংলাদেশ বিমানের কোনো অভ্যন্তরীণ ফ্লাইট নেই। শুধু সকালে আন্তর্জাতিক কানেক্টিং ফ্লাইট চালু আছে। অথচ যশোরের মতো ছোট বিমানবন্দরেও বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট চালু রয়েছে।
 
সিলেট থেকে উদ্বোধনী ফ্লাইটে সৌদি গেলেন ৪১৪ হজযাত্রী
বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।