ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজাকারদের পুনর্বাসন স্বাধীনতার উপর চপেটাঘাত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
রাজাকারদের পুনর্বাসন স্বাধীনতার উপর চপেটাঘাত গৌরব ’৭১ এর সমাবেশে বক্তব্য রাখছেন তুরিন আফরোজ

ঢাকা: রাজাকারদের পুনর্বাসন আমাদের স্বাধীনতার উপর চপেটাঘাত। স্বাধীন বাংলাদেশে এ কাজটি আর করতে দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ।

শুক্রবার (১০ আগস্ট) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে প্রজন্ম চত্বরে আয়োজিত সমাবেশ থেকে তিনি এ দাবি জানান। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন গৌরব ’৭১ এ সমাবেশের আয়োজন করে।



ব্যারিস্টার তুরিন বলেন, অনেকে বলেন রাজাকারদের বংশধররা কেন তাদের পূর্বপুরুষের কৃতকর্মের জন্য শাস্তি পাবে? আমি বলতে চাই, আপনারা দেখেন, এদেশ বিরোধী যেকোনো চক্রান্তে রাজাকারের দোসরদের যোগসূত্র রয়েছে। এরাই হচ্ছে নব্য রাজাকার।

তিনি আরও বলেন, ভিয়েতনাম যদি রাজাকারদের অধিকার সংকুচিত করতে পারে, তাহলে স্বাধীন বাংলাদেশ কেন রাজাকারদের অধিকার সংকুচিত করতে পারবে না?

গৌরব ’৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় সমাবেশে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য ও জাতীয় সংসদ সদস্য হাজেরা সুলতানা, ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ ইয়াসিন আলী, আওয়ামী লীগের শিক্ষা উপ-কমিটির সদস্য নুরজাহান আক্তার সবুজা, গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক বাপ্পাদিত্য বসু, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, কবি ও লেখক আসলাম সানি, নারীনেত্রী মাসুদা খানম মেধা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
 এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।