শিক্ষার্থীরাও বুঝতে পারেনি আন্দোলন কোন দিকে যাচ্ছে
[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
bangla news

শিক্ষার্থীরাও বুঝতে পারেনি আন্দোলন কোন দিকে যাচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ৫:২৬:৪১ পিএম
ফলক উন্মোচন করছেন আইজিপি ড. মো. জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

ফলক উন্মোচন করছেন আইজিপি ড. মো. জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনটি প্রথম কয়েকদিন ছাত্রদের থাকলেও পরবর্তীতে এতে একটি স্বার্থান্বেষী মহল ঢুকে পড়ে। তখন শিক্ষার্থীরাও বুঝতে পারেনি তাদের আন্দোলন কোন দিকে যাচ্ছে। তখন আমাদের অবস্থান ছিলো কঠোর। 

আমরা ততক্ষণ সহনশীল ছিলাম, যতক্ষণ শিক্ষার্থীরা আইন নিজেদের হাতে তুলে নেয়নি। শিক্ষার্থীদের আন্দোলনের বেশে তাদের আন্দোলনটা ছিনিয়ে নেয়া হয়েছে। তখনই আমরা শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছি।

শুক্রবার (১০ আগস্ট) দুপুরে চাঁদপুর পুলিশ লাইনস্ এ নবনির্মিত নতুন বাজার পুলিশ ফাঁড়ি, পুলিশ লাইনস্ জামে মসজিদ পুনাকের কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আমরা সহিষ্ণুতার মাধ্যমে ছাত্রদের এ আন্দোলনে তাদের কাজগুলো বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেছি। কারণ তাদের কাজ সড়কে নয়, তারপরেও তারা যেহেতু সড়কে নেমে এসেছে তখন আমরা প্রথম কয়েকদিন ধৈর্য্য ও সহনশীলতার পরিচয় দিয়েছি।

আইজিপি বলেন, শিক্ষার্থীদের মধ্যে যারা অনুপ্রেবশ করেছে, তাদের আমরা নিশ্চিতভাবে চিহ্নিত করেছি। তাদের মধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার, রিমান্ড ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং বাকিদের চিহ্নিত করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার মো. ফারুক চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, জেলা ও দায়রা মো. জুলফিকার আলী খাঁন ও জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারী, পুলিশ সুপার শামসুন্নাহারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮ 
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চাঁদপুর ছাত্র বিক্ষোভ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa