কাঁঠালবাড়ী ঘাটে স্পিডবোট উল্টে আহত ৫
[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
bangla news

কাঁঠালবাড়ী ঘাটে স্পিডবোট উল্টে আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ৩:৪৮:৪২ পিএম
স্পিডবোট দুর্ঘটনা

স্পিডবোট দুর্ঘটনা

মাদারীপুর: কাঁঠালবাড়ী ঘাটের কাছে পদ্মা নদীতে একটি স্পিডবোট উল্টে যাওয়ার ঘটনা ঘটেছে। এতে পাঁচ যাত্রী আহত হয়েছেন। তবে তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

শুক্রবার (১০ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে কাঁঠালবাড়ী ঘাট সংলগ্ন পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, বেলা সাড়ে ১২টার দিকে কাঁঠালবাড়ী ঘাট থেকে ছেড়ে যাওয়া একটি লঞ্চের পেছন থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে যাত্রী উঠায় একটি স্পিডবোট। লঞ্চ থেকে ১২ জন যাত্রী নিয়ে স্পিডবোটটি নদীতে দ্রুত ইউ টার্ন নিতে গেলে উল্টে যায়। ঘাটের কাছাকাছি হওয়ায় দ্রুত অন্য বোট গিয়ে যাত্রীদের উদ্ধার করে। তবে পাঁচ যাত্রী আহত হলে তাদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ দুর্ঘটনায় কেউ হতাহত বা নিখোঁজ হয় নি। তবে মাঝ পদ্মায় এমন দুর্ঘটনা ঘটলে প্রাণ হানির আশঙ্কা ছিল বলে যাত্রীরা জানায়।

উল্টে যাওয়া স্পিডবোটের এক যাত্রী বাংলানিউজকে জানান, ‘কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে লঞ্চে উঠেন তিনি। লঞ্চ কাঁঠালবাড়ী ঘাট ছেড়ে গেলে একটি স্পিডবোট লঞ্চের পেছন থেকে স্বল্প ভাড়ায় শিমুলিয়ার উদ্দেশ্যে যাত্রীদের হাঁকডাক দিতে থাকে। সময় বাঁচাতে অল্প টাকায় অন্য যাত্রীদের সঙ্গে তিনিও ওই স্পিডবোটে উঠেন। যাত্রী নিয়ে স্পিডবোটটি লঞ্চের কাছ থেকে ছেড়ে গেলে দ্রুত মোড় নেওয়ার সময় উল্টে যায়। 

তবে ঘাট থেকে দ্রুত দু’টি স্পিডবোট এসে তাদের উদ্ধার করে বলেও তিনি জানান।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান আহমেদ বাংলানিজকে বলেন, ‘কাঁঠালবাড়ী ঘাট থেকে ছেড়ে যাওয়া লঞ্চের পেছন থেকে শিমুলিয়াগামী স্পিডবোটগুলো অল্প টাকায় যাত্রীদের উঠায়। যাত্রীরাও ঝুঁকি নিয়ে স্পিডবোটে উঠে। 

এভাবে যাত্রী উঠানো বন্ধে মাঝে মধ্যেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হয়ে থাকে বলেও জানান ইউএনও।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa