ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় কমেছে বাসের চাপ, অপেক্ষায় ৩ শতাধিক ট্রাক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
পাটুরিয়ায় কমেছে বাসের চাপ, অপেক্ষায় ৩ শতাধিক ট্রাক পাটুরিয়ায় ফেরি পারাপারের অপেক্ষায় শতাধিক ট্রাক

মানিকগঞ্জ: দক্ষিণাঞ্চলগামী যাত্রীবাহী বাসের চাপ কমেছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। তবে চাপ রয়েছে পণ্যবাহী ট্রাকের। নদীতে প্রচণ্ড স্রোত ও ফেরি সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পণ্যবাহী ট্রাকের সংখ্যা বাড়ছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শুক্রবার (১০ আগস্ট) দুপুর ১টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় থাকা যাত্রীবাহী বাসের সংখ্যা ৪০ থেকে ৫০টি। তবে যাত্রী দুর্ভোগ কম হলেও বিপাকে রয়েছেন নৌরুট পারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকেরা।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে ১৭টি ফেরি রয়েছে। এর মধ্যে তিনটি ফেরি মেরামতে থাকায় বাকি ১৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

নদীতে প্রচণ্ড স্রোত থাকায় ফেরি চলাচলে আগের চেয়ে বেশি সময় লাগার কারণে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। এতে করে ঘাট এলাকায় অপেক্ষামান যানবাহনের সংখ্যা বাড়ছে। কিন্তু যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করার কারণে পণ্যবাহী ট্রাক পারাপারে বিলম্ব হচ্ছে। যে কারণে অপেক্ষামান পণ্যবাহী ট্রাকের সংখ্যা বাড়ছে।

সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। তবে জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
কেএসএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।