পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন
[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
bangla news

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ৮:৩৭:১৪ এএম
যানবাহনের দীর্ঘ সারি। ফাইল ফটো

যানবাহনের দীর্ঘ সারি। ফাইল ফটো

মানিকগঞ্জ: পদ্মায় প্রচণ্ড স্রোত আর ফেরি সংকটের কারণে ভোগান্তি বাড়ছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ক্রমেই বড় হচ্ছে অপেক্ষামান যানবাহনের সারি। এতে চরম বিপাকে পড়েছে দক্ষিণাঞ্চলের প্রায় ২১ টি জেলার সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকেরা।

যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছে পণ্যবাহী ট্রাক চালক ও সহযোগীরা। যাত্রীবাহী বাসগুলো ঘন্টা খানেক অপেক্ষার পর নৌরুট পারের সুযোগ পেলেও পণ্যবাহী ট্রাকগুলোকে আটকে থাকতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

ফেরি সংকট ও নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণেই এমন ভোগান্তি হচ্ছে বলে জানান ঘাট সংশ্লিষ্টরা। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামান যানবাহনের পরিমাণ ৫ শতাধিক বলে বাংলানিউজকে জানান পাটুরিয়া ফেরিঘাট শাখা ট্রাফিক পুলিশের উপ পরিদর্শক (টিএসআই) মুকতার হোসেন। তবে তিনি জানান, অপেক্ষামান যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি। 

সরেজমিনে শুক্রবার (১০ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকার জিরো পয়েন্ট থেকে আরসিএল মোড় পর্যন্ত যাত্রীবাহী বাস ও একই জায়গা থেকে দুই কিলোমিটার এলাকা পর্যন্ত পণ্যবাহী ট্রাকের লাইন দেখা যায়। 

এছাড়া পাটুরিয়া ফেরিঘাট এলাকার ট্রাক টার্মিনাল দুইটিতেও রয়েছে পণ্যবাহী ট্রাক। অপরদিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পণ্যবাহী ট্রাক অতিরিক্ত বেড়ে যাওয়ার কারণে মহাসড়কের উথুলী এলাকা থেকে সারিবদ্ধভাবে আটকে রাখা হচ্ছে ভোর থেকে আসা পণ্যবাহী ট্রাকগুলোকে।

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামান সোহাগ পরিবহনের যাত্রী এমদাদ হোসেন জানান, সকাল ৭ টা থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষা করছে বাসটি। ফেরিতে উঠতে আরও আধ ঘণ্টার মতো লাগবে। 

ফরিদপুরমুখী পণ্যবাহী ট্রাক চালক মাসুদ মিয়া জানান, পাটুরিয়া ফেরিঘাট এলাকার ভোগান্তি আজ নতুন নয়। নিয়মিতভাবে এমন ভোগান্তির কবলে পড়েন তারা। 

বৃহস্পতিবার মধ্যরাতে পাটুরিয়া ফেরিঘাটের টার্মিনালে অপেক্ষা করছেন বলে জানান তিনি। 

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দায়িত্বরত টিএসআই মুকতার হোসেন বাংলানিউজকে জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ১৭ টি ফেরি রয়েছে। এরমধ্যে তিনটি ফেরি বিকল থাকায় ১৪ টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরি সংকট ও নদীতে প্রচন্ড স্রোত থাকার কারণে ভোগান্তি বাড়ছে। 

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
কেএসএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa